আশা ছাড়ছে না বাংলাদেশ

আশা ছাড়ছে না বাংলাদেশ
ডারবান টেস্টের চতুর্থ দিনে শেষ বিকেলে যেভাবে ঘুরেছে সাইমন হার্মার-কেশভ মহারাজদের বল, তাতে জয়ের আশা করা কঠিনই হয়ে গেছে বাংলাদেশের।

২৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ রানে শীর্ষ ৩ ব্যাটারকে হারিয়ে বসে টাইগাররা। দিন শেষ করেছে ৩ উইকেটে মাত্র ১১ রানে। জিততে হলে করতে হবে আরও ২৬৩ রান।

পঞ্চম দিনের ভাঙা উইকেটে সাপের ফনার মতো ধেঁয়ে আসবে হার্মার-মহারাজদের ঘূর্ণি, বাংলাদেশকে কঠিন পরীক্ষা দিতে হবে। পুরো ৯০ ওভার এখানে টেকা কঠিনতম কাজ হবে, জয় পেতে হলেও করতে হবে দারুণ ব্যাটিং।

তবে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন হাল ছাড়তে রাজি নন। তার কথা, ‘জানি কঠিন। জিততে হলে ২৬৩ রান করতে হবে। কিন্তু ড্র করতে হলে পুরো ৯০ ওভার ব্যাট করতে হবে। আমি মনে করি সারাদিন যদি আমরা ব্যাট করতে পারি, অবশ্যই ম্যাচ জেতার চান্স থাকবে।’

তবে তার জন্য সকালটা ভালো শুরু করতে হবে। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয় ৪ রানে ফিরে গেছেন, সাদমান ইসলাম শূন্য আর মুমিনুল হক সাজঘরের পথ ধরেছেন ২ করে।

উইকেটে আছেন মুশফিকুর রহিম আর নাজমুল হোসেন শান্ত। এরপর স্বীকৃত দুই ব্যাটার বলতে লিটন দাস আর ইয়াসির আলি রাব্বি। টার্নিং পিচে তাদের কাউকে বড় দায়িত্ব নিতে হবে। সম্ভব?

সুজন বলেন, ‘প্রথম কথা হচ্ছে কাল সকালে কেমনভাবে শুরু করি। এখনো বেঞ্চে ভালো দুজন খেলোয়াড় আছে। মুশফিক-শান্ত উইকেটে। এরপরে লিটন ও ইয়াসির আছে। এখনো আমাদের চান্স আছে। আমি জানি কন্ডিশন কঠিন, বল টার্ন করছে, নিচু হচ্ছে। আমরা চেষ্টা করব। এখনো আমরা জেতার আশা ছাড়ছি না।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়