শ্রীলঙ্কা সিরিজের আগে মুশফিক-মিরাজের চোট

শ্রীলঙ্কা সিরিজের আগে মুশফিক-মিরাজের চোট
আসন্ন শ্রীলঙ্কা সিরিজের আগে ইনজুরির মিছিল বেড়ে চলেছে বাংলাদেশ দলে। তিন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম আর এবাদত হোসেনের পর এবার চোটে পড়েছেন মুশফিকুর রহিম আর মেহেদী হাসান মিরাজ। আজ (রোববার) বিকেএসপিতে পাওয়া এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের চোট শ্রীলঙ্কা সিরিজের আগে বাংলাদেশ দলের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

বিকেএসপিতে আজ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব আর প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২৩২ রানের পুঁজি পায় শেখ জামাল। ২৩৩ রানের লক্ষ্য ব্যাট করতে নামে প্রাইম ব্যাংক। তাদের ইনিংসের ১০ম ও ১৭তম ওভারর চোট পেয়ে মাঠ ছাড়েন মুশফিক আর মিরাজ।

পারভেজ রসুলের করা ইনিংসের ১০ ওভারের চতুর্থ বলটি লেগ গ্লানস করেন ওপেনার এনামুল হক বিজয়। সেই বলটি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান মুশফিক। সে চোটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। তবে চোট নিয়ে মাঠ থেকে ড্রেসিংরুমে ফেরার পথে তার অভিব্যক্তি মোটেও সুখকর ছিল না।

মুশফিকের চোটের প্রসঙ্গে শেখ জামাল দলের ম্যানেজার মোহাম্মদ রফিক বলেন, ‘মুশফিকের পায়ে আপাতত বরফ দেওয়া হচ্ছে, ঢাকায় ফিরলে বোঝা যাবে আসলে কী হয়েছে। শ্রীলঙ্কা সিরিজ নিয়ে এখনই বলা মুশকিল। যদি ফ্যাকচার না হয় তবে খুব একটা সমস্যা হবে না। বোর্ডের ডাক্তাররা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।’

এদিকে ইনিংসের ১৭তম ওভারে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতেই কনুই আঙুল ফেটে যায় মিরাজের। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার। দ্রুত ড্রেসিং রুমে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ সময় মিরাজকে ব্যথায় কাতরাতে দেখা যায়।

এরপর হাতে ব্যান্ডেজ করে তাকে পাশবর্তী শেখ ফজিলতুননেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে এক্স-রে করানো হবে মিরাজের। মিরাজের চোট নিয়ে রফিক বলেন, ‘একটু ফেটে গেছে আর আঙুলের হাড় ডিসপ্লেস হয়ে গেছে। এখন হাসাপাতলে নেওয়া হয়েছে। পরীক্ষার ফল বোঝা যাবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়