এগিয়ে থেকে প্রথম সেশন পার করল লঙ্কানরা

এগিয়ে থেকে প্রথম সেশন পার করল লঙ্কানরা
জেতার জন্য শ্রীলঙ্কাকে দ্রুতই অলআউট করতে হবে। পরে আবার তাড়া করতে হবে লঙ্কানদের ছুড়ে দেওয়া লক্ষ্য। এমন সমীকরণ মাথায় নিয়ে আজকের দিনের প্রথম সেশনটা খুব একটা কাজে লাগাতে পারলো না বাংলাদেশ দল। স্বস্তি নিয়েই মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে শ্রীলঙ্কা।

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশন শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ১২৮ রান। এরই মধ্যে ৬০ রানের লিড নিয়ে ফেলেছে তারা। প্রথম সেশনে ২৬.৫ ওভারে দুই উইকেট হারিয়ে লঙ্কানরা যোগ করেছে ৮৯ রান। এর মধ্যে প্রথম ঘণ্টায়ই তারা করে ফেলেছিল ৬৭ রান।

কুশল মেন্ডিসের আক্রমণাত্মক ব্যাটিংয়ে প্রথম ঘণ্টা নিজেদের করে নিয়েছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ঘণ্টায় তিন উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। তবু জয়ের জন্য ঠিক যথেষ্ট মনে হচ্ছে না এটি। কেননা এখনও আরও ছয় উইকেট বাকি লঙ্কানদের। এর মধ্যে অধিনায়ক দিমুথ করুনারাত্নে উইকেটে থিতু হয়ে খেলে ফেলেছেন ১২৭ বল।

এমতাবস্থায় চট্টগ্রাম টেস্টে ফল আসার সম্ভাবনা বেশ কম বলেই মনে হচ্ছে। তবু দ্বিতীয় সেশনে যদি বল হাতে জাদুকরী কিছু করে দেখাতে পারেন সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাইম হাসানরা- তাহলে হয়তো শেষ সেশনে জয়ের একটা সুযোগ পেলেও পেতে পারে বাংলাদেশ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়