বিশ্বেজুড়ে করোনায় আরও ১৭৮১ জনের মৃত্যু

বিশ্বেজুড়ে করোনায় আরও ১৭৮১ জনের মৃত্যু
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৪১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় সাড়ে ১৩ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৭৮১ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই শ।

শুক্রবার (১৯ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৮৬ লাখ ২৪ হাজার ৫৭ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৬৫ হাজার ৯৩০ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৬৪ জনের এবং শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৯৭৯ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ১৬৭ জন এবং মৃত ২০২ জন। ইতালিতে আক্রান্ত ২৭ হাজার ২৯১ জন এবং মৃত্যু ১৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৪২৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। জাপানে মৃত ৩০০ জন এবং আক্রান্ত ২ লাখ ৮ হাজার ৪৮৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৩৪ জন এবং আক্রান্ত ১৯ হাজার ৭১৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৫ হাজার ৮০৯ জন এবং মৃত্যু হয়েছে ৬২ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১৪৩ জন এবং ২৯ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৪৮০ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়