এনবিএল ও শান্তা সিকিউরিটিজের বিনিয়োগ অব্যাহত

এনবিএল ও শান্তা সিকিউরিটিজের বিনিয়োগ অব্যাহত
অবমূল্যায়িত শেয়ারবাজারে বিনিয়োগ অব্যাহত রেখেছে শান্তা সিকিউরিটিজ ও এনবিএল সিকিউরিটিজ। এ হাউজ দুটি মঙ্গলবারও (১৬ জুন) বিনিয়োগে শীর্ষ তালিকায় ছিল।

মঙ্গলবার শান্তা সিকিউরিটিজ (ডিলার ও গ্রাহক) থেকে ৪ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে মাত্র ১৯ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ৪ কোটি ৬৯ লাখ টাকার। যা মঙ্গলবার যেকোন হাউজের মধ্যে বেশি বিনিয়োগ।

শেয়ারবাজারে তালিকাভুক্ত এমন কিছু খাত আছে, যেখানে করোনার প্রভাব পড়েনি। বরং ব্যবসায় আরও উন্নতি হয়েছে। বিশেষ করে ওষুধ খাত রয়েছে এ তালিকায়। তারপরেও বিনিয়োগকারীরা কোন কিছু চিন্তাভাবনা না করেই আতঙ্কিত হয়ে অন্যসব খাতের ন্যায় ওষুধ খাতের শেয়ারেও বিক্রির চাপ অব্যাহত রেখেছে। আর এই সুযোগে বিনিয়োগ করছে কেউ কেউ।

শান্তা সিকিউরিটিজের মতো বিনিয়োগ অব্যাহত রেখেছে এনবিএল সিকিউরিটিজ। মঙ্গলবার এনবিএল সিকিউরিটিজ থেকে ৩ কোটি ১ লাখ টাকার শেয়ার কেনা হয়েছে। এর বিপরীতে বিক্রি করা হয়েছে ৩ লাখ টাকার। অর্থাৎ নিট বিনিয়োগ করা হয়েছে ২ কোটি ৯৮ লাখ টাকা। যা ব্রোকারেজ হাউজগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ বিনিয়োগ।

এর আগের দিন (১৫ জুন) এনবিএল সিকিউরিটিজ থেকে নিট বিনিয়োগ করা হয়েছিল ২ কোটি ৬৬ লাখ টাকা। আর শান্তা সিকিউরিটিজ থেকে নিট বিনিয়োগ করা হয়েছিল ১ কোটি ৪৫ লাখ টাকা

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত