ফের আতঙ্ক ফ্লোর প্রাইস তুলে দেওয়ার গুজবে

ফের আতঙ্ক ফ্লোর প্রাইস তুলে দেওয়ার গুজবে

দেশের শেয়ারবাজারে আবারও ফ্লোর প্রাইস নিয়ে গুজব ছড়াচ্ছেন একটি চক্র। ফলে ফের আতঙ্কিত সাধারন বিনিয়োগকারীরা। তবে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. সামসুদ্দিন আহমেদ এ বিষয়টিকে ভিত্তিহীন বলে অর্থসংবাদকে নিশ্চিত করেছেন।





তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়েছে আজকে ফ্লোর প্রাইস নিয়ে কমিশন সিদ্ধান্ত নিবে। অথচ বিষয়টি আমাদের কমিশনই জানেন না। আমাদের এমন কোন বিষয় নেই। যারা এসব গুজব ছড়াচ্ছেন তাদেরকে আইনের আওতায় আনা হবে। কোন গুজবে যেন বিনিয়োগকারীরা কান না দেয় সে জন্য সবাইকে দায়িত্বশীল আচরন করার আহবান জানান তিনি।





এদিকে একাধিক বিনিয়োগকারী অর্থসংবাদকে গুজবের বিষয়টি অবহিত করে বলেন ফ্লোর প্রাইস তুলে ২ শতাংশ সার্কিট ব্রেকার আরোপ করার গুজব চলছে বাজারে। খোঁজ নিয়ে জানা গেছে এমন তথ্যের কোন সত্যতা নেই।





এদিকে সম্প্রতি অর্থসংবাদে প্রকাশিত এসএমই খাত নিয়ে সংবাদের প্রেক্ষিতে আগামী তিন মাসের জন্য দুটি বিষয়ে স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট। তার মধ্যে এসএমই প্ল্যাটর্মেও ফ্লোর এবং বিনিয়োগসীমা ছাড়াই বিনিয়োগ করার জন্য আদেশ দিয়েছে হাইকোর্ট। সে হিসেবে আগামী তিন মাসের মধ্যে ফ্লোর প্রাইস প্রত্যাহারের সম্ভাবনা নেই।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত