ওয়েলসের তুরুপের তাস গ্যারেথ বেল

ওয়েলসের তুরুপের তাস গ্যারেথ বেল

বিশ্বকাপ আসরে ৬৪ বছর পর জায়গা করে নিয়েছে ওয়েলস। কানাডা, কোস্টারিকা ও মেক্সিকোর সঙ্গে লড়াই করে এ জায়গা করে নিয়েছে দলটি। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়বে তারা। বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত ১টায় ম্যাচটি শুরু হবে।





শক্তিমত্তার বিচারে ওয়েলস অপেক্ষাকৃত ছোট দল। ১৯৫৮ সালে সুইডেন বিশ্বকাপে খেলেছিল ওয়েলস। সেবার ষষ্ঠ স্থানে থেকেই শেষ হয়েছিল বিশ্বকাপ যাত্রা। বিশ্বকাপের ২২তম আসরে ‘বি’ গ্রুপে ওয়েলসের ম্যাচ নিয়ে ফুটবলপ্রেমীদের আলাদা নজর কাড়বেন এক তারকা। কারণ, এ দলে রয়েছেন অন্যতম বিশ্বসেরা তারকা গ্যারেথ বেল। এটাই লসএঞ্জেলস এফসির ফুটবলারের প্রথম বিশ্বকাপ।





এ নিয়ে বেশ উৎফুল্ল বিয়াল মাদ্রিদের সাবেক এ স্ট্রাইকার। তিনি জানান, অনেক দিন পর আমরা বিশ্বকাপ খেলব। বিশ্বকাপে স্মরণীয় কিছু করতে চাই।





বর্তমানে ফর্মে রয়েছেন বেল। ক্লাব ফুটবলে বেল সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, তিনটি লা লিগাসহ জিতেছেন মোট ১৬টি শিরোপা।





বেশ বিধ্বংসী তিনি, আর তাই বিশ্ব ফুটবলের অন্যতম সুপারস্টার বেল। শুরুতে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান বেল। কিন্তু বেশি ম্যাচ খেলার সুযোগ না পাওয়া ও ব্যক্তিগত কারণে লস অ্যাঞ্জেলেসে পাড়ি জমান তিনি। বিশ্বকাপে ভালো কিছু করতে ওয়েলসের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল করা গ্যারেথ বেলই হতে পারেন ওয়েলসের বাজির ঘোড়া।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে