সিলেটে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ করবে বিএসইসি

সিলেটে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ করবে বিএসইসি

সিলেটে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স- ২০২৩’ আয়োজন করতে যাচ্ছে বিএসইসি। আগামী ২১ জানুয়ারি সকাল ১০টা হতে দুপুর ১টা ৩০ পর্যন্ত এ কনফারেন্স অনুষ্ঠিত হবে। দেশের জনগণকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করে তোলার লক্ষ্যে কনফারেন্সটির আয়োজন করা হচ্ছে।


কনফারেন্স সফল করতে পাঁচ সদস্যের কমিটি করা হয়েছে। সদস্যরা হলেন, বিএসইসির নির্বাহী পরিচালক রিপন কুমার দেবনাথ (আহ্বায়ক), বিএসইসির পরিচালক মনসুর রহমান, বিএসইসির অতিরিক্ত পরিচালক হাফিজ মোহাম্মদ হারুনুর রশিদ, ক্যাপিটাল মার্টে স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) হেড অব অপারেশন মো ওয়াছি আজম এবং বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটসের (বিএএসএম) এক্সিকিউটিভ অফিসার মাসুদুর রহমান।


দেশের জনগণকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করে তোলার উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ শিক্ষা সর্বস্তরে পৌঁছে দিতে বিএসইসি ২০১৬ সালে প্রতিষ্ঠা করে ‘বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম)’। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠানটি শিক্ষিত বিনিয়োগকারী ও দক্ষ জনবল গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।


এর আগে, গত ১৯ নভেম্বর চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে এবং ৩০ জুলাই ময়মনসিংহ বিভাগে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স করেছিল বিএসইসি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত