“মার্কেট উন্নয়নের নামে একের পর এক প্রহসন চলছে”

“মার্কেট উন্নয়নের নামে একের পর এক প্রহসন চলছে”

চলতি বছরের প্রথম আট কর্মদিবসে প্রধান সূচক ৭ হাজার ছাড়িয়ে যাওয়ার পর বিনিয়োগকারীদের মুখে ছিলো হাসি। সময়ের সাথে সাথে সেই হাসি আর টিকেনি। কপালে নামে চিন্তার ভাঁজ। কিছুতেই থামানো যাচ্ছে না পতনের বৃত্তে আটকে যাওয়া দেশের শেয়ারবাজারে দরপতন। দেশের শেয়ার বাজারের এমন পরিস্থিতি নিয়ে এবার মুখ খুললেন মডার্ন সিকিউরিটিজ লিমিটেডের সিইও খুজিস্তা নূর-ই-নাহারিন মুন্নি।





নিজের ফেসবুক পেইজে করা এক পোষ্টে তিনি বলেন- মার্কেট উন্নয়নের নামে একের পর এক প্রহসন চলছে। কিন্তু প্রতিবাদ করার কেউ নেই। সবাই যার যার আখের গোছাতে ব্যস্ত। এইবার খা বেশী কইরা খা।





অর্থসংবাদের পাঠকের জন্যে নাহারিন মুন্নির করা ফেসবুক পোষ্টটি হুবুহু তুলে ধরা হলো-





“পুঁজি বাজার কবে সম্পূর্ণভাবে ক্রেতা শূন্য হবে সেই অপেক্ষায় আছি। মার্কেট উন্নয়নের নামে একের পর এক প্রহসন । একজন মানুষ নেই যে কিনা বাজারটার পক্ষে কথা বলবে।সবার সামনেই লুটপাট করতে করতে মার্কেট টাকে শেষ করে ফেলল, অথচ প্রতিবাদ করার কেউ নেই ।সবাই যার যার আখের গোছাতে ব্যস্ত। এইবার খা বেশী কইরা খা।





সবাই নেতা হতে চান অথচ দুঃসময়ে মুখে কুলুপ এঁটে বসে থাকেন।কারো মুখে কোন রা নেই ।সবাই বোবা, কালা এবং অন্ধ । নেতা হওয়ার জন্য কতোই না কসরৎ ! কতো ষড়যন্ত্র ! সবই কি এই চুপ করে বসে থাকার জন্য ?”









খুজিস্তা নূর-ই-নাহারিন মুন্নি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে স্নাতক ও স্নাতকোত্তর শেষে গবেষক হিসেবে কর্মজীবন শুরু করেন বারডেমে। কিন্তু পারিবারিক কারণে বেশি দিন করা হয়নি এ চাকরি। টানা ছয় বছর সংসার করে ১৯৯৯ সালে পুঁজিবাজারে বিনিয়োগ শুরু করেন। মাত্র ছয় বছরের ব্যবধানে বিনিয়োগকারী থেকে হয়ে যান ব্রোকারেজ হাউসের মালিক। চাকরি ছেড়ে উদ্যোক্তা বনে যাওয়া এ নারী কর্মসংস্থান করেছেন আরও শতাধিক মানুষের।





মডার্ন সিকিউরিটিজ লিমিটেডের সিইওর পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিম বিডিরও সম্পাদক তিনি। উদ্যোক্তা মুন্নী এখন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিভাগের উপকমিটির সদস্য। এছাড়াও তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) সাবেক পরিচালক ছিলেন।





অর্থসংবাদ/কেএ


আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত