১.৪ মিলিয়ন ডলারের বৈদেশিক বিনিয়োগ পেলো এস এম ফিনটেক

১.৪ মিলিয়ন ডলারের বৈদেশিক বিনিয়োগ পেলো এস এম ফিনটেক
হংকং ও চীন ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান থেকে ১.৪ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেয়েছে বাংলাদেশের এস এম ফিনটেক লিমিটেড। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৪ কোটি ৭৫ লাখ ৯২ হাজার ৭৬০ টাকা।

প্রযুক্তি ভিত্তিক আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান এস এম ফিনটেকের সেবা সমূহের মধ্যে রয়েছে, মোবাইল অ্যাপ “Crediee”। এই অ্যাপটি মূলত ক্রেডিট স্কোরিং ইঞ্জিন , যার মাধ্যমে একজন গ্রাহক ঘরে বসেই মোবাইল ফোনের মাধ্যেমে অনলাইন লোনের আবেদন করতে পারবেন। বিভিন্ন ঋণ প্রদানকারী সংস্থা সমূহ তাদের কাস্টমারদের রিস্ক অ্যাসেসমেন্ট, ক্রেডিট ওয়ার্থিনেস চেকিংয়ের কাজে করে থাকে।

এছাড়াও “Myne-মাইনে” নামের আরেকটি মোবাইল অ্যাপের মাধ্যমে জরুরী প্রয়োজনে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত চাকুরিজীবিদের বেতনের বিপরীতে অগ্রিম আর্থিক সেবা নিতে পারবেন।

এখন পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ফাইনান্স লিমিটেড ও আম্বালা ফাউন্ডেশনের সাথে এস এম ফিনটেক চুক্তিবদ্ধ হয়েছে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আরিফ সিকদার জানান, আমরা বাংলদেশের জনগনের আর্থিক প্রয়োজনের কথা মাথায় রেখে আমাদের এ সার্ভিসটি ডেভেলপ করেছি। আমরা বাংলাদেশের সাধারণ মানুষ ও প্রাতিষ্ঠানিক ঋণ প্রদানকারী সংস্থাগুলোর মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতে চাই”।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়