পুঁজিবাজারের আপডেট জানাবে স্মার্টওয়াচ

পুঁজিবাজারের আপডেট জানাবে স্মার্টওয়াচ
নতুন একটি স্মার্টওয়াচ এনে বিনিয়োগকারীদের মাঝে তাক লাগিয়ে দিয়েছে ভারতীয় ইলেকট্রনিক গ্যাজেট নির্মাতা সংস্থা ফায়ার বোল্ট। কোম্পানিটি নতুন স্মার্টওয়াচটির নাম দিয়েছে ফায়ার বোল্ট লিগ্যাসি।

ভারতের বাজারে আসার পর থেকেই ঘড়িটি নিয়ে বেশ আলোচনা চলছে ভারতীয় পুঁজিবাজারের বিনিয়োগকারীদের মহলে। এর কারণ হলো, ঘড়িটিতে রিয়েল টাইমে পুঁজিবাজারের আপডেট পাওয়া যাবে। ঘড়িটি ভারতীয় বাজারের হলেও বিশ্বের যে কোন পুঁজিবাজারের আপডেট পাওয়া যাবে।

পুঁজিবাজারে যাদের বিনিয়োগ আছে তাদের জন্য এই স্মার্টওয়াচটি খুবই উপযুক্ত। ফায়ার বোল্টের এই স্মার্টওয়াচে একটি স্টক মার্কেট ট্র্যাকার রয়েছে। যার মাধ্যমে একটি অ্যাপস ব্যাবহার করলেই স্টকগুলো নজরে রাখা যাবে এই স্মার্টওয়াচ থেকেই। সকল তথ্য জানতে পারবেন যে কোন সময়।

চামড়া এবং স্টেইনলেস স্টিল দু’টি মডেলে পাওয়া যাবে এ ঘড়ি। এটি স্টেইনলেস স্টিল ডিজাইন সহ একটি স্টাইলিশ স্মার্টওয়াচ। ফায়ার বোল্ট লিগ্যাসির সঙ্গে একটি টেক্সচার্ড স্ট্র্যাপ পাওয়া যায় এবং এটিতে একটি রোটেটিং ক্রাউনও রয়েছে।

ঘরিটিতে একটি ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন দেওয়া হয়েছে। সঙ্গে একটি গোল ডায়াল দেওয়া হয়েছে। ডিসপ্লেতে ৬০ হার্জের রিফ্রেশ রেট রয়েছে।

স্মার্টওয়াচটিটে পাবেন ১০০ টিরও বেশি স্পোর্টস মোড এবং কলিং ফিচার। হার্ট রেট মনিটরিং, স্লিপ মনিটর, SpO2 ট্র্যাকিং এবং পিরিয়ড ট্র্যাকিংয়ের মতো ফিচারগুলো রয়েছে। এছাড়াও এই স্মার্টওয়াচ থেকে ফোনের ক্যামেরা নিয়ন্ত্রণ করা যাবে।

স্মার্টওয়াচটিতে ওয়্যারলেস চার্জিংও দেওয়া হয়েছে। ফলে জল প্রতিরোধের জন্য একটি IP68 রেটিংও রয়েছে এটি তে। কালো, বাদামী, সিলভার এবং গ্রে রঙের ঘড়িটির সঙ্গে একটি বিনামূল্যের সিলিকন স্ট্র্যাপও পাওয়া যাবে।

ফায়ার বোল্ট লিগ্যাসির দাম ভারতে রাখা হয়েছে ৩ হাজার ৯৯৯ রুপি। এই নতুন স্মার্টওয়াচটি যে কোনো অনলাইন-অফলাইন স্টোর থেকে কেনা যাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত