শেখ হাসিনার প্রশংসা করে টুইট করলেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট

শেখ হাসিনার প্রশংসা করে টুইট করলেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট
বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস এবং বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট সেক্রেটারি মার্সি টেমবন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেছেন। সেই সঙ্গে বাংলাদেশের সার্বিক উন্নয়নকেও অনুকরণীয় বলে অভিবাদন জানিয়েছেন দুজন।

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এবং করপোরেট সেক্রেটারি মার্সি টেমবন নিজের টুইট বার্তায় বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও প্রধানমন্ত্রীর সাফল্যের গল্প উল্লেখ করে প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের হাস্যোজ্জ্বল একটি ছবি টুইট করেছেন। নিজের টুইট বার্তায় টেমবন লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগস্টের উপস্থিতিতে বিশ্বব্যাংক গ্রুপ এবং বাংলাদেশের মধ্যে একটি প্রভাবশালী অংশীদারত্বের ৫০ বছর উদযাপন। বাংলাদেশ সত্যিকার অর্থেই বিশ্বের অন্যতম সেরা উন্নয়নমূলক দেশ হিসেবে সাফল্যের গল্প তৈরি করেছে। দেশটির অনেক ভালো উদাহরণ রয়েছে, যা ব্যাপকভাবে অনুকরণ করা যেতে পারে।”

pm
বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস তার টুইটে শেখ হাসিনার সাথে প্রদর্শণীর উদ্বোধনের ছবি টুইট করে লিখেছেন, “প্রধানমন্ত্রী হাসিনা ও বাংলাদেশের সাথে বিশ্বব্যাংক গ্রুপের অংশীদারিত্বের ৫০তম বার্ষিকী উদযাপন করতে পেরে আনন্দিত। দারিদ্র্য হ্রাস, নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে বাংলাদেশের উদ্ভাবনী পদ্ধতি থেকে অনেক দেশ শিক্ষা নিতে পারে।”

এরপরের টুইটে প্রধানমন্ত্রীর সাথে মধ্যাহ্নভোজ উপভোগ করার বিষয়টি উল্লেখ করে ডেভিড ম্যালপাস লেখেন, ‘৫০ বছরের অংশীদারত্ব উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রিপরিষদের সদস্যদের সাথে মধ্যাহ্নভোজ ও শুভ বৈঠক।’ টুইটে বাংলাদেশকে ২.২৫ বিলিয়ন ডলার ঋণ দেওয়ার বিশ্বব্যাংকের বিজ্ঞপ্তিটিও সংযুক্ত করেছেন তিনি। গত বছর বিশ্বব্যাংক বাংলাদেশের প্রবৃদ্ধি, আঞ্চলিক সংযোগ এবং দুর্যোগ প্রস্তুতির জন্য ২.২৫ বিলিয়ন ডলার প্রদান করেছে বলেও উল্লেখ করেছেন ডেভিড ম্যালপাস।

বিশ্বব্যাংকের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাসের টুইট দুটি শেয়ার করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরাও প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী ও বাংলাদেশের সাফল্যগাথা ও উন্নয়নের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু