ইবিতে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ইবিতে আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা
ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ২০২২-২০২৩ এর আওতায় আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের ৩য় তলায় সভাকক্ষে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম কর্মশালার উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্য বলেন, আর্থিক ব্যবস্থাপনা একটা প্রতিষ্ঠানের খুব সেনসিটিভ জায়গা। এ জায়গাটিতে যে বেশি স্বচ্ছ সে সবচেয়ে বেশি পাওয়ারফুল।

তিনি আরও বলেন, দায়িত্ব পালনে কোথাও ভুল-ত্রুটি থাকলে শেয়ারিংয়ের মাধ্যমে সেটা ধরা পড়ে এবং সংশোধনের সুযোগ তৈরি হয়। এই ধরনের প্রশিক্ষণকর্মশালা আয়োজনের উপযোগিতা তখনই থাকবে যখন অংশগ্রহণকারী কর্মকর্তাবৃন্দ সমৃদ্ধ হবেন।

সূচনা বক্তব্যে সভাপতি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। কর্মকর্তাদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে এ ধরনের কর্মশালা ভালো ভূমিকা রাখবে।

ট্রেজারার অফিস এবং অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তাবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন আইসিটি বিভাগের উপ-সচিব (পলিসি অধিশাখা) ড. মো. মিজানুর রহমান। অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মো. জাকির হোসেন প্রমূখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন উপ-রেজিস্ট্রার (প্রশাসন) ও এপিএ বাস্তবায়ন টিমের ফোকাল পয়েন্ট চন্দন কুমার দাস।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি