ওয়াইফাই পাসওয়ার্ড চাওয়াকে কেন্দ্র করে ইবি শিক্ষিকা-কর্মচারীর দ্বন্দ্ব

ওয়াইফাই পাসওয়ার্ড চাওয়াকে কেন্দ্র করে ইবি শিক্ষিকা-কর্মচারীর দ্বন্দ্ব
ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনে (মেঘনা) ভবনে গত বৃহস্পতিবার (১১ মে) ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় তা সচল করার জন্য পরের দিন (১২ মে) আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান জনাব জে.এম. ইলিয়াসকে কয়েকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

পরবর্তীতে গত শনিবার (১৩ মে) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব উম্মে সালমা লুনা ক্লাসে থাকা অবস্থায় নেটওয়ার্ক টেকনিশিয়ান জনাব ইলিয়াস উক্ত ভবনের রাউটারটি রি-সেটআপ করে আসেন। অতঃপর তার কাছে রাউটার পাসওয়ার্ড চাইলে তিনি তাঁর সাথে চরম দুর্ব্যবহার করেন এবং বলেন একজন শিক্ষকের ইন্টারনেট কি প্রয়োজন? একই সাথে জনাব সালমা-কে হুমকি প্রদান করেন যা কর্মচারী শৃংঙ্খলা ও আচরণ বিধি লঙ্ঘনের সামিল। এ ঘটনার প্রেক্ষিতে গত রবিবার (১৪ মে) লিখিত অভিযোগের দিনই তাকে সাময়িকভাবে চাকুরী হতে বরখাস্ত করা হলো। বরখাস্ত থাকাকালীন সময়ে তিনি নিয়মানুযায়ী জীবন ধারণ ভাতা পাবেন।

গত সোমবার (১৫ মে) তাঁর লিখিত অভিযোগের বিষয়টি তদন্ত করে একটি রিপোর্ট প্রদানের জন্য উপাচার্য শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেনকে আহবায়ক করে ৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেছেন। এতে কমিটিতে ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, উপ-রেজিস্ট্রার (শিক্ষা) মো. আলীবদ্দীন খান আছেন। এ গঠিত কমিটি ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করবেন।

অপরদিকে, মঙ্গলবার (১৬ মে) ইবি সহায়ক কর্মচারী সমিতি উপাচার্য শেখ আবদুস সালামের নিকট কর্মচারীকে হুমকি দেয়ার প্রতিবাদে তীব্র নিন্দা জ্ঞাপন ও বিচার দাবী স্মরকলিপি দেন।

স্মরকলিপিতে বলা হয়েছে, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারী জনাব জাহাঙ্গীর আলম পরিচয়দানকারী ইলিয়াস-কে বিনা কারণে অকথ্য ভাষায় গালাগালিজ ও প্রাণনাশের হুমকি দেওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় সহায়ক কর্মচারী সমিতি তীব্র নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবী করছি। সহায়ক কর্মচারী সমিতি উক্ত ডেপুটি সেক্রেটারী পরিচয়দানকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানাচ্ছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি