প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জবি ছাত্রলীগের প্রতিবাদ মিছিল

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে জবি ছাত্রলীগের প্রতিবাদ মিছিল
রাজশাহীতে বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রীকে খুন ও কবরস্থ করার হুমকির প্রতিবাদে পুরান ঢাকায় এক প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

সোমবার (২২ মে) দুপুর ১২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এই প্রতিবাদ মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় পুরান ঢাকার জর্জ কোট, রায়সাহেব বাজার, ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, বাহাদুরশাহ পার্ক ও বাংলা বাজার হয়ে ক্যাম্পাসে এসে মিছিলটি শেষ হয়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন প্রতিবাদী স্লোগানে ফেটে পড়েন।

প্রতিবাদ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনসহ প্রায় তিনশতাধিক ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ মিছিল শেষে এক সমাবেশে জবি ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী বলেন, ১৭ কোটি বাঙালির আশ্রয়স্থল জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যখন জাতিসংঘ থেক "দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ" নামে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা'র উদ্ভাবিত কমিউনিটি ভিত্তিক স্বাস্থ্যসেবা স্বীকৃতি পায় তখন বিএনপির গায়ে জ্বালা ধরে যায়। বিএনপির এক কুলাঙ্গার আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়। আমরা ছাত্রসমাজ এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। আইন শৃঙ্খলা বাহিনী যদি অতি দ্রুত ঐ কুলাঙ্গারকে গ্রেপ্তার করে আইনের আওতায় না আনে, তাহলে আমরা ছাত্রসমাজ হাত ঘুটিয়ে বসে থাকবো না এবং তুমুল প্রতিরোধ গড়ে তোলবো

এসময় জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, বিএনপি সবসময় হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করে। বাংলাদেশের জনগণের প্রতি তাদের নূন্যতম আস্থা নেই। বিএনপি হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে পিছনের দরজা দিয়ে বিদেশি দূতাবাসের পা চেটে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে।

তিনি বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। এই হুমকির মাধ্যমে বিএনপি আবারও প্রমাণ করলো তারা হত্যার রাজনীতি বিশ্বাস করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের ষড়যন্ত্রের সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিল। খুনি জিয়ার প্রত্যক্ষ মদদে বঙ্গবন্ধুর হত্যাকান্ড ঘটেছে। ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি -জামায়াত নেতৃত্বাধীন চারদলীয়জোট সরকার দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালিয়েছিলো। চারদলীয়জোট সরকার ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগ, ছাত্রলীগের অগণিত নেতা-কর্মী তাদের হত্যাকান্ডের স্বীকার হয়।

তিনি আরও বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ স্পষ্ট বলতে চাই দেশরত্ন শেখ হাসিনার চলার পথ মসৃণ রাখার জন্য আমরা রক্ত দিতে সর্বদা প্রস্তুত। বিএনপি -জামায়াতের ষড়যন্ত্র আমরা বেঁচে থাকতে বাস্তবায়ন হতে দিবো না। অনতিবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতা আবু সাইদ চাঁদকে বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে যাতে এধরণের ধৃষ্টতা দেখানোর সাহস কিংবা স্বপ্ন যাতে কেউ দেখতে না পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি