পদত্যাগ করলেন রিং শাইন টেক্সটাইলের এমডি

পদত্যাগ করলেন রিং শাইন টেক্সটাইলের এমডি
পদত্যাগ করলেন পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাং ওয়াই মিন।

আজ সোমবার (২২ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, রিংশাইন টেক্সটাইলের স্বতন্ত্র পরিচালক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার সানবিডিকে বলেন, ব্যবস্থাপনা পরিচালক পদত্যাগের পেছনে বড় ধরনের কোন কারন নেই। প্রতিষ্ঠানটিকে আরও গতিশীল করার জন্যই তিনি পদত্যাগ করেছেন। তার স্থলে পর্ষদ নতুন একজন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দিবে। তবে তার দীর্ঘ দিনের অভিজ্ঞতা কাজে লাগাতে পর্ষদের সাথে যোগযোগ থাকবে সাবেক ব্যবস্থাপনা পরিচালকের।

রিংশাইন টেক্সটাইল:

কোম্পানিটি ২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে মোট শেয়ারের ২১ দশমিক ৩২ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কছে। বাকী শেয়ারের মধ্যে ১১ দশমিক ০৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৬ দশমিক ৭৯ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও ৬০ দশমিক ৮২ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ডিইপিজেড) তাইওয়ানের মালিকানাধীন বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিংশাইন একটি শক্তিশালী কোম্পানি হিসেবেই পরিচিত ছিল। এর শ্রমিকসংখ্যা পাঁচ হাজারের বেশি ছিল।

১৯৯৬ সালে ডিইপিজেডে তাইওয়ানের নাগরিক মি সাও সোয়েটার কারখানাটি চালু করেন। ব্যবসায়িক সাফল্যে একে একে তিনি গড়ে তোলেন অ্যাভাস গার্ড লিমিটেড, শাইন ফ্যাশন লিমিটেড ও ইন্টার লগ লিমিটেড। এসব কারখানায় শ্রমিক ছিল আরও অন্তত সাত হাজার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত