ডিএসইর পরিচালক হলেন শহিদুল ইসলাম ও কাওসার আহমেদ

ডিএসইর পরিচালক হলেন শহিদুল ইসলাম ও কাওসার আহমেদ
দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন মো. শহিদুল ইসলাম এবং কাওসার আহমেদ।

মঙ্গলবার(২৩মে) বিএসইসির ৮৬৯তম কমিশন সভায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ নিয়োগের অনুমোদন দেয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর প্রস্তাবনা অনুযায়ী সংশ্লিষ্ট বিধি-বিধান ও ডিএসই রেগুলেশন ২০১৩ পরিপালন সাপেক্ষে ডিএসইর স্বতন্ত্র পরিচালক হিসেবে মো. শাহিদুল ইসলাম ও কাওসার আহমেদের নাম অনুমোদন করা হয়েছে। এখন ডিএসইর পর্ষদ তাদের নিয়োগ দেবে।

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি বিএসইসি ডিএসইর পর্ষদে পরিচালক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইঞ্জিনিয়ারিং এবং প্রযুক্তি অনুষদের ডিন ড. হাফিজ হাসান বাবু, ব্যাংকিং এবং বিমা বিভাগের অধ্যাপক প্রফেসর ড. আবদুল্লাহ আল মাহমুদ, সাবেক সচিব ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের (বিটিটিসি) চেয়ারম্যান আফজাল হোসেন ও ওরাকল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর (নেপাল ও ভুটান) রুবাবা দৌলাকে অনুমোদন দেওয়া হয়।

বর্তমানে ডিএসইর চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন ড. হাফিজ হাসান বাবু। দুই স্বতন্ত্র পরিচালক প্রক্রিয়ার মধ্য দিয়ে ডিএসই পর্ষদ পরিপূর্ণ হল।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত