ফাইনালে বৃষ্টি হলে কে চ্যাম্পিয়ন হবে?

ফাইনালে বৃষ্টি হলে কে চ্যাম্পিয়ন হবে?
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের শিরোপার লড়াইয়ে রাত ৮টায় মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটান্স।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ফাইনালের আগে ৬৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে ৫০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। আকাশ ৭৮ শতাংশ মেঘলা থাকতে পারে এবং আর্দ্রতার সম্ভাবনা ৬৩ শতাংশ।

গত বছর আইপিএলের ফাইনালের জন্য একটি রিজার্ভ-ডে ছিল, কিন্তু এ বছর নেই। কাজেই আজ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে?

সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ফাইনাল ম্যাচটি শুরু হওয়ার কথা। ম্যাচের কাটঅফ টাইম ১১টা ৫৬ মিনিট পর্যন্ত। দুই দল পাঁচ ওভার পেতে পারে। যদি ম্যাচটি শুরু হয় ৮টায়, তবে কাটঅফ টাইম হবে ১২টা ২৬ পর্যন্ত। এ সময় পর্যন্ত আম্পায়াররা পাঁচ ওভারের জন্য অপেক্ষা করবেন।

কাটঅফ সময়ের পরেও বৃষ্টি অব্যাহত থাকলে আম্পায়াররা সুপার ওভারে যাবেন। সুপার ওভারের জন্য সময় না থাকলে লিগ পর্বের পয়েন্ট টেবিলের ভিত্তিতে চ্যাম্পিয়ন দল নির্ধারণ করা হবে।

পয়েন্ট টেবিলে গুজরাট টাইটান্স ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে। চেন্নাই সুপার কিংস ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে গুজরাট টাইটান্সকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে