প্রথমবার চালু হচ্ছে পর্যটক বাস

প্রথমবার চালু হচ্ছে পর্যটক বাস
বন্দর নগরী চট্টগ্রামে প্রথমবারের মতো চালু হচ্ছে পর্যটন বাস। নগরীর দুই পর্যটন স্পটে যাতায়াতে বিশেষ এই সার্ভিস চালু করছে জেলা প্রশাসন। নিয়মিত নগরীর টাইগার পাস থেকে ফৌজদার হাট ডিসি পার্ক এবং পতেঙ্গা সমুদ্র সৈকত পর্যন্ত এ সার্ভিস চালু থাকবে। শনিবার (১০ জুন) থেকে এ বিশেষ বাস চালু হবে। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এতে সহযোগিতা দিচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসের সম্মেলন কক্ষে পর্যটক বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রাথমিক পর্যায়ে বিআরটিসির দুটি দ্বিতল বাসকে ‘পর্যটক বাস’ হিসেবে তৈরি করা হয়েছে। এর মধ্যে একটি ছাদখোলা বাসও রাখা হয়েছে। প্রতিদিন বিকাল ৩টা ও ৪টায় নগরীর টাইগারপাস থেকে ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করবে। সন্ধ্যা ৭টা ও রাত ৮টায় শহরে ফিরে আসবে। তবে ছুটির দিনগুলোর মধ্যে শুক্রবার তিনবার ও শনিবার চারবার চলাচলের কথা রয়েছে। প্রতি শুক্রবার সকাল ৯টায় টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করে দুপুর ১২টায় একই বাসে শহরে আসা যাবে। আবার শনিবার সকাল সাড়ে ৯টা ও সাড়ে ১০টায় দুবার টাইগারপাস থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশে যাত্রা করবে পর্যটক বাস।

টাইগারপাস থেকে পতেঙ্গা সৈকতে যেতে একজন পর্যটকের খরচ করতে হবে ৭০ টাকা। আর পতেঙ্গা থেকে টাইগারপাসে ফেরা যাবে ৩০ টাকায়। এ ছাড়া টাইগারপাস থেকে ডিসি পার্ক যাওয়ার টিকিটের মূল্য রাখা হয়েছে ৪০ টাকা। ডিসি পার্ক থেকে টাইগার পাসে ফেরাও যাবে সমমূল্যের টিকিটে। মাত্র ৩০ টাকার টিকিটে ডিসি পার্ক থেকে পতেঙ্গা সৈকতে যেতে পারবেন পর্যটকরা। বাসের চালকের সহকারী থেকে টিকিট সংগ্রহ করে পর্যটক বাসে ভ্রমণ করতে পারবেন যে কেউ।

আগামীকাল সকাল ১০টায় সার্কিট হাউসে উদ্বোধনী অনুষ্ঠান হবে। এরপর দুপুর ১২টায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচলের উদ্বোধন হবে। উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু