সিনেমায় গান করবেন এআর রহমানের মেয়ে

সিনেমায় গান করবেন এআর রহমানের মেয়ে
অস্কারবিজয়ী সুরকার ও সংগীতজ্ঞ এআর রহমানের মেয়ে হিসেবে এতোদিন পরিচিত ছিলো খাতিজা রহমানের। এবার বাবার পথ ধরেই হাঁটছেন তিনি। এআর রহমানের কন্যা খাতিজা সুর দিতে যাচ্ছেন একটি তামিল সিনেমার গানে।

এআর রহমান কন্যা খাতিজা রহমান যে সিনেমার গানে সুর দিতে যাচ্ছেন, সেই ছবির নির্মাতা হলিথা শামিম। এখন সুর দেওয়ার কাজ চলছে। পরিচালক নিজেই খাতিজার প্রতিভায় মুগ্ধ হয়ে রেকর্ডিং স্টুডিও থেকে ছবি টুইটারে প্রকাশ করেছেন।

এতদিন খাতিজা শুধু গান গাওয়াতেই নিমগ্ন ছিলেন। সুর করেও যে এত আনন্দ, তা এই প্রথম বুঝতে পারছেন। খাতিজার ক্যারিয়ারের নতুন অভিজ্ঞতার কথা জানিয়ে ‘মিনমিনি’র পরিচালক।

তিনি লিখেছেন, খুব খুব ভালো লাগছে খাতিজার মতো একজন অসাধারণ প্রতিভাধর শিল্পীর সঙ্গে কাজ করতে। এত সুন্দর কণ্ঠ যার, তিনি এত অসাধারণ সুরও করতে পারেন! দুর্দান্ত কিছু গান আসছে, এটুকুই বলতে পারি।

হলিথার সেই পোস্টে অনেক মানুষ উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন রহমান কন্যাকে। শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। এক অনুরাগী মন্তব্য করেছেন, কী দারুণ ব্যাপার! খাতিজার গানের ভক্ত ছিলাম। এবার কম্পোজিশনও শুনতে পাব।

তবে ভেবেচিন্তে কিছুই করেননি খাতিজা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, গত বছরও জানতাম না সুরকার হিসেবে কাজ করব। বরং গাওয়ার পাশাপাশি ভাবছিলাম আর কী কী করা যায়! সে সময় ঘটনাচক্রে এক নারী পরিচালকের সঙ্গে কাজের প্রস্তাব আসে। তখন ভাবলাম তা হলে হলিথা ম্যামকেও বলি! তিনি সুরকার খুঁজছিলেন। যদি এখনো প্রয়োজন থাকে, আমি সুর করতে পারি।

খাতিজা বলতেই লুফে নেন হলিথা। জানান রহমান কন্যার কণ্ঠের ভক্ত তিনিও। খাতিজার চিন্তাভাবনার উপরেও আস্থা ছিল হলিথার। তাই নতুন ধরনের গান পেতে যাচ্ছে তামিল সিনেমা। চলতি বছরের শেষ দিকেই মুক্তি পাবে ‘মিনমিনি’ যা দিয়ে সিনেমার জগতে আত্মপ্রকাশ করতে যাচ্ছে খাতিজা।

অর্থসংবাদ/এসইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে