ন্যাশনাল হাউজিংয়ের লভ্যাংশ অনুমোদন

ন্যাশনাল হাউজিংয়ের লভ্যাংশ অনুমোদন
পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের ২৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১১ জুন) দুপুর ১২টায় অনলাইনের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কোম্পানিটি তাদের ২০২২ সালের জন্য ১৫ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে।

সভায় কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালকবৃন্দ, উদ্যোগক্তাগণ, অডিট কমিটির চেয়ারম্যান, উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারবৃন্দ এবং সঙ্গে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল ইসলাম ও কোম্পানি সেক্রেটারী মো. সরোয়ার কামাল।

কোম্পানির উত্তোরোত্তর সমৃদ্ধির ধারা বজায় রাখার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানির সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

এছাড়াও শেয়ারহোল্ডারবৃন্দ কোম্পানির নাম পরিবর্তন করে নতুন নাম– ‘ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স পিএলসি’ এবং কোম্পানির প্রচলিত ব্যবসার পাশাপাশি ইসলামী শরিয়া ভিত্তিক ব্যবসার অনুমোদন করেছেন।

ন্যাশনাল হাউজিং দেশের অন্যতম বৃহৎ আর্থিক প্রতিষ্ঠানগুলোর একটি, যা প্রধানত গৃহ ঋণ ব্যবসার সঙ্গে জড়িত। কোম্পানীর মোট শেয়ারহোল্ডার ইক্যুইটি ৩১শে ডিসেম্বর ২০২২ইং পর্যন্ত ২,২৬৯.৮৩ মিলিয়ন টাকা এবং একই তারিখে কোম্পানি ২৬৩.১৪ মিলিয়ন টাকা কর-পরবর্তী মুনাফা আয় করেছে, শেয়ার প্রতি আয় ২.২৫ টাকা এবং নিট সম্পদের শেয়ার প্রতি মূল্য ১৯.৪০ টাকা।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত