একই দিনে মুক্তি শাকিব অপুর ‘প্রিয়তমা’ ও ‘লাল শাড়ি’

একই দিনে মুক্তি শাকিব অপুর ‘প্রিয়তমা’ ও ‘লাল শাড়ি’
‘প্রিয়তমা’ ছবিটি নিয়ে এখন আলোচনায় শাকিব খান। প্রেক্ষাগৃহমালিকেরাও শাকিব অভিনীত এই ছবি নিয়ে বেশ আগ্রহ প্রকাশ করছেন বলে জানান পরিচালক হিমেল আশরাফ। গত মাসের ১০ তারিখে শুটিং হওয়া এই ছবি গত বুধবার সেন্সর বোর্ড সদস্যেরা দেখেছেন। দেখা শেষে বিনা কতর্নে ছবিটি মুক্তির অনুমতি দেন। একই দিন সেন্সর বোর্ড সদস্যেরা অপু বিশ্বাস অভিনীত ও প্রযোজিত ‌‘লাল শাড়ি’ ছবিটিও দেখেন। এই ছবিও তাঁরা বিনা কর্তনে মুক্তির অনুমতি দেন। এর মধ্য দিয়ে শাকিব ও অপু অভিনীত ছবি দুটি একই দিনে কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে প্রদর্শনের ক্ষেত্রে আর কোনো বাধা রইল না।

শাকিব খান অভিনীত ‘প্রিয়তমা’ ছবির পরিচালক হিমেল আশরাফ সেন্সর ছাড়পত্রের বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আমি তো শতভাগ চেষ্টা দিয়ে ছবিটি বানিয়েছি।

আমার পুরো টিম ভীষণ পরিশ্রম করেছে। দুই দিন ধরে দিনরাত ২৪ ঘণ্টা পরিশ্রম করে আমরা ছবিটি সেন্সর ছাড়পত্র পর্যন্ত নিয়ে এসেছি। অবশেষে ছবিটি সেন্সর বোর্ড সদস্যরা দেখেছেন, মুগ্ধতা প্রকাশ করেছেন, কর্তন ছাড়াই ছাড়পত্র দিয়েছেন—একজন নির্মাতা হিসেবে এটা তো আমার জন্য ভীষণ রকম আনন্দের। দর্শকের জন্য বানানো ছবিটি দর্শকের কাছে নিয়ে যেতে পারার আনন্দটাই বলে বোঝানোর মতো নয়। আমি সবার প্রতিক্রিয়া দেখার অপেক্ষায় আছি।’

পরিচালক হিমেল আশরাফ জানান, ‘এরই মধ্যে “প্রিয়তমা” ছবির তিনটি লুক প্রকাশিত হয়েছে। প্রতিটি লুক ছবিপ্রেমীদের মন জয় করেছে। তৃতীয় লুক তো দেশ–বিদেশে সবার মনে অন্য রকম আনন্দ এনে দিয়েছে। আশা করছি, ছবিটি সবার মধ্যে ভালো লাগার জন্ম দেবে।’

‘প্রিয়তমা’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনয়শিল্পী ইধিকা পাল। ছবির গল্প লিখেছেন ফারুক হোসেন। তাঁর সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য সাজিয়েছেন হিমেল আশরাফ। ছবিটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন কাজী হায়াৎ, লুৎফর রহমান জর্জ, শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, ডন, সহীদ নবী প্রমুখ।

‘লাল শাড়ি’ ছবির পরিচালক বন্ধন বিশ্বাস জানান তাঁদের ছবির সেন্সর ছাড়পত্রপ্রাপ্তির কথা। গত বছরের ১ নভেম্বর শুটিং শুরু হয় ‘লাল শাড়ি’ চলচ্চিত্রের। এই চলচ্চিত্রের শুটিংয়ের মধ্য দিয়ে প্রথমবারের মতো বড় পর্দার জন্য ক্যামেরার সামনে দাঁড়ান অপু বিশ্বাস ও সাইমন সাদিক। ঢাকার অদূরে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারের কৌড়ি গ্রামে শুটিং করেন ‘লাল শাড়ি’ চলচ্চিত্রের। একটানা শুটিংয়ের মধ্য দিয়ে ‘লাল শাড়ি’ চলচ্চিত্রের কাজ শেষ করেন পরিচালক।

সরকারি অনুদানে তৈরি এই ছবি অপু বিশ্বাসের প্রযোজনা সংস্থা অপু-জয় চলচ্চিত্রের ব্যানারে নির্মিত হয়েছে। একটি তাঁতপল্লিকে ঘিরে সাজানো হয়েছে ‘লাল শাড়ি’র গল্প। ‘লাল শাড়ি’ ছবিতে অপু বিশ্বাস ও সাইমনের পর্দা–রসায়ন সবাই বেশ উপভোগ করবেন বলে মনে করেন পরিচালক।

পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, ‘আমাদের দেশে একসময় তাঁতশিল্প দারুণ সমৃদ্ধ ছিল। সেই শিল্প দিন দিন হারিয়ে যাচ্ছে। সেই বিষয়টিকে গল্পে উপজীব্য করেই “লাল শাড়ি” ছবির কাহিনি আবর্তিত হয়েছে।’ ছবিটির কাহিনি ও সংলাপ লিখেছেন তানভির সিডনি, চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে