ভারতে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে অবশেষে মুখ খুললো পাকিস্তান সরকার

ভারতে বিশ্বকাপ খেলতে আসা নিয়ে অবশেষে মুখ খুললো পাকিস্তান সরকার
পাকিস্তান কি ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে আসবে? এ নিয়ে নানা মহলে নানা কথা। অবশেষে পাকিস্তান সরকারের পক্ষ থেকে প্রথমবারের মতো এলো আনুষ্ঠানিক বিবৃতি। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়ে দিয়েছে, তাদের ক্রিকেট দল বিশ্বকাপ খেলতে ভারতে যাবে কিনা, সেটার সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।

বিশ্বকাপের জন্য এরইমধ্যে একটি খসড়া ক্রীড়াসূচি তৈরি করা হয়েছে। অংশগ্রহণকারী দেশগুলিতে সেটা পাঠানোও হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল যে, টুর্নামেন্টের জন্য ভারতে দল পাঠানোর সিদ্ধান্ত শেষ পর্যন্ত সরকারের উপর নির্ভর করবে।

এবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মুমতাজ জাহরা বেলুচ ইসলামাবাদের এক সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে বলেছেন, ‘ক্রিকেটের ক্ষেত্রে বলতে পারি, খেলাধুলার সঙ্গে রাজনীতি মেশানো উচিত নয়। পাকিস্তানে খেলতে না আসার যে নীতি ভারত নিয়েছে, তা হতাশাজনক। পাকিস্তানি ক্রিকেটারদের নিরাপত্তা থেকে শুরু করে বিশ্বকাপে আমাদের অংশগ্রহণের সঙ্গে সম্পর্কিত সবকিছু আমরা পর্যবেক্ষণ করছি এবং খতিয়ে দেখছি। আমাদের মতামত আমরা যথাসময়ে পিসিবিকে জানিয়ে দেব।’

পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে সংশয়ের কারণে এখনও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করতে পারেনি আইসিসি। অথচ আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া আসর শুরুর আর মাত্র তিন মাসের কিছু বেশি সময় বাকি। সাধারণত বিশ্বকাপের প্রায় এক বছর আগে সূচি ঘোষণা করা হয়ে থাকে।

ভারত-পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কে শীতলতা চলছে অনেক দিন ধরেই। তবে এবারের জটিলতা শুরু হয় পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে যাওয়া নিয়ে ভারতের আপত্তির মধ্য দিয়ে। ভারত পাকিস্তানে খেলতে না এলে বিশ্বকাপ বয়কটের হুমকি দেয় পিসিবি।

পরে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছিলেন, পাকিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণ নির্ভর করছে সরকারের সিদ্ধান্তের উপর। যদিও পাকিস্তান সরকার এখনও বিষয়টি ঝুলিয়ে রেখেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে