লগ ইন ছাড়া পড়া যাচ্ছে না টুইট

লগ ইন ছাড়া পড়া যাচ্ছে না টুইট
আগে লগ ইন না করেই হুটহাট টুইটারে প্রবেশ করে যে কারো টুইট পড়া যেতো। চেক করে নেয়া যেতো নিজের অ্যাকাউন্ট। সেই সুবিধা তুলে নিয়েছে কর্তৃপক্ষ। খবর ম্যাশেবল।

সাইন ইন না করে হোমপেজ ছাড়া অন্য কোনো টুইটার পৃষ্ঠায় যাওয়া ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে এমন একটি পৃষ্ঠা দেখানো হয়, যেখানে চলে আসে লগ ইন অপশন।

গতকাল শুক্রবার (৩০ জুন) থেকে এই অপ্রত্যাশিত ব্যবস্থা নিয়েছে ইলোন মাস্ক মালিকানাধীন মাইক্রো ব্লগ প্লাটফর্মটি। আনুষ্ঠানিক কোনো ঘোষণা ছাড়াই অপশনটি চালু করা হয়। তবে পরবর্তীতে মাস্ক এক টুইটে বলেন, জরুরি ভিত্তিতে নেয়া এ পদক্ষেপ সাময়িক।

নতুন পদক্ষেপের ব্যাখ্যার জন্য অনেকেই ওপেনএআই নিয়ে ইলোন মাস্কের পুরোনো মন্তব্য সামনে আনছেন। এআই কোম্পানিগুলো ভাষার মডেল প্রশিক্ষণের জন্য টুইটারের ডেটা ব্যবহার করে, এতে অসম্মতি জানিয়েছিলেন তিনি। মাস্কের মতে, কোম্পানিগুলো এর জন্য যথেষ্ট অর্থ দিচ্ছে না। চ্যাটজিপিটির মতো সাইটগুলো যেভাবে তথ্য নিয়ে যাচ্ছে একে ‘খুবই উদ্বেগজনক’ বলে মন্তব্য করেছিলেন।

২০১৫ সালে এক ব্লগ পোস্টে টুইটার জানায়, প্রতি মাসে প্রায় ৫০ কোটি মানুষ লগ ইন না করে টুইটারে প্রবেশ করে। এই সম্ভাব্য ব্যবহারকারীর সংখ্যা টুইটারে প্রতি মাসে সক্রিয় থাকা ব্যক্তিদের তুলনায় বেশি।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়