গ্রামীণ উন্নয়ন প্রকল্পে অতিরিক্ত ১৯ কোটি ডলার দেবে এডিবি

গ্রামীণ উন্নয়ন প্রকল্পে অতিরিক্ত ১৯ কোটি ডলার দেবে এডিবি
বাংলাদেশকে আরো ১৯ কোটি ডলার ঋণ দেয়ার ঘোষণা দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। গ্রামীণ সংযুক্তি উন্নয়ন প্রকল্পে অতিরিক্ত এ অর্থ দেবে সংস্থাটি। এরই মধ্যে এ অর্থায়ন অনুমোদন করেছে এডিবি। মঙ্গলবার (১১ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি। অতিরিক্ত অর্থায়নের মাধ্যমে এক হাজার ৩৫০ কিলোমিটার গ্রামীণ সড়ক উন্নয়ন করা হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অতিরিক্ত অর্থায়নের মাধ্যমে সব ধরনের আবহাওয়ার উপযোগী করে এক হাজার ৩৫০ কিলোমিটার সড়কের সংস্কার হবে। এর বাইরে উপজেলা পর্যায়ে ১৮০টি সড়ক রক্ষণাবেক্ষণ কার্যালয়ে ট্রাক ও অন্যান্য সরঞ্জাম সরবরাহ করা হবে, যা জলবায়ু পরিবর্তনের সঙ্গে অভিযোজনে প্রকৃতি ভিত্তিক সমাধানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সক্ষমতা বাড়াবে।

এডিবির প্রধান গ্রামীণ উন্নয়ন বিশেষজ্ঞ মাসাহিরো নিশিমুরা বলেন, প্রকল্পটির জন্য এটি এডিবির দ্বিতীয় অতিরিক্ত অর্থায়ন। এর মাধ্যমে গ্রামের সড়ক নেটওয়ার্ক আরো বাড়বে। জলবায়ু ও প্রাকৃতিক দুর্যোগের প্রতি সহনশীল হতে এবং সড়ক ব্যবস্থাপনায় কিছু উদ্ভাবনী কার্যক্রম প্রকল্পের সঙ্গে যুক্ত হচ্ছে। এতে গ্রামের মানুষের জীবনযাত্রার উন্নতি হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নতুন সুদহার নির্ধারণ করল বাংলাদেশ ব্যাংক
ব্যাগেজ রুলের অপব্যবহারে ধ্বংস হচ্ছে জুয়েলারি শিল্প
বছর ঘুরলেও প্রবাসী আয়ে গতি ফিরেনি
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার
গ্রাহক সংখ্যায় দেশসেরা প্রতিষ্ঠান নগদ
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
প্রথম দিনেই ২ লাখের বেশি পণ্যের অর্ডার পেলো ইভ্যালি
তিন মাসের মধ্যে সব দেনা পরিশোধ শুরু করবো
পোশাকশিল্পকে রাজনৈতিক হাতিয়ার না বানানোর অনুরোধ
এক মাসের ব্যবধানে আলুর দাম বেড়েছে ৪৪ শতাংশ