এমবাপ্পেকে ১২ হাজার ১৫৮ কোটি টাকার প্রস্তাব পিএসজির

এমবাপ্পেকে ১২ হাজার ১৫৮ কোটি টাকার প্রস্তাব পিএসজির
দলবদলের সময় এলেই সর্বশেষ কয়েক মৌসুম ধরে পিএসজি ছাড়ার গুঞ্জন ওঠে কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে। চলমান দলবদলেও এর ব্যতিক্রম হয়নি। এবার তো স্বয়ং ফরাসি তারকাই গুঞ্জনকে জোরালো করেছেন।

ক্লাব ছাড়তে চেয়ে পিএসজিকে চিঠিও দিয়েছেন এমবাপ্পে। সেই চিঠির পরই তাঁকে ধরে রাখতে নানান প্রস্তাব দিয়ে এসেছে ফরাসি চ্যাম্পিয়নরা। তাতে অবশ্য ২৪ বছর বয়সী তারকার মন গলাতে পারেনি। নতুন করে চুক্তিও নবায়ন করাতে পারেনি পিএসজি।

এবার অবশ্য এমবাপ্পেকে ধরে রাখতে অবিশ্বাস্য এক প্রস্তাবই দিয়েছে পিএসজি। সাধারণত এমন প্রস্তাবের উদাহরণ খুব কমই রয়েছে ক্লাব ফুটবলে। এমবাপ্পেকে ১০ বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে তারা। আর টাকার পরিমাণ চোখ কপালে ওঠার মতো। ১২১৫৮ কোটি ৭৫ লাখ টাকা। অবিশ্বাস্য চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে ডিফেন্সা সেন্ট্রাল।

এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়া রুখতেই এমন আকর্ষণীয় প্রস্তাব দিয়েছে পিএসজি। যদি এই প্রস্তাব গ্রহণ করেন, তাহলে স্বপ্নের ক্লাব রিয়ালে যাওয়ার আশা জলাঞ্জলি দিতে হবে তাঁকে। মেয়াদ শেষ হওয়ার পরেও আর যেতে পারবেন না তিনি। কেননা, তখন ক্যারিয়ারের গোধূলিলগ্নে পৌঁছে যাবেন তিনি। মেয়াদ শেষ হওয়ার সময় তাঁর বয়স হবে ৩৪। এখন সিদ্ধান্ত ২০১৮ বিশ্বকাপজয়ী চ্যাম্পিয়নের।

পিএসজিকে চিঠি দেওয়ার সময় অবশ্য এমবাপ্পে স্পষ্ট জানিয়েছেন, নতুন করে আর ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করবেন না তিনি। আগামী মৌসুমে মেয়াদ শেষ হলেই ক্লাব ছাড়বেন ফরাসি ফরোয়ার্ড। আর তাই যদি হয়, তাহলে পিএসজি মেয়াদ পূর্ণ হওয়ার আগেই বিক্রি করে দেবে তাঁকে। কারণ, মেয়াদ পূর্ণ হলে দলবদলের টাকা পাবে না তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে