স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের নতুন ফোনের ছবি ফাঁস

স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের নতুন ফোনের ছবি ফাঁস
শিগগরি বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই। এটি গ্যালাক্সি এস২১ এফই মডেলকে ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি ফোনটির লাইভ ইমেজ ফাঁস হয়েছে। একটি ওয়্যারলেস চার্জিং ডেটাবেজেও ফোনটি দেখা গেছে। অপরাপর গ্যালাক্সি এস২৩ মডেলের চেয়ে এই ফোনের চার্জিং ক্ষমতা ধীরগতির হবে বলে ধারণা করা হচ্ছে।

দুটি এসওসি ভ্যারিয়্যান্টসহ এই ফোন এর আগে গিকবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। গিকবেঞ্চ হলো কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট ও মোবাইল ফোনের সেন্ট্রাল প্রসেসিং ইউনিট ও গ্রাফিক প্রসেসিং ইউনিটের সক্ষমতা পরিমাপের মানদণ্ড।

গ্যালাক্সি এস২৩ সিরিজের অংশ হতে যাচ্ছে আসন্ন এই ফ্যান এডিশন। এর আগে এই সিরিজের অংশ হয়েছে বেস গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩ প্লাস ও গ্যালাক্সি এস২৩ আল্ট্রা।

গ্যালাক্সি এস২৩ এফই ফোন ওয়্যারলেস পাওয়ার কনসোর্টিয়ামেও তুলে ধরা হয়েছে। এ থেকে ধারণা করা হচ্ছে, এটি ৪.৪ ওয়্যারলেস চার্জিং ক্ষমতাসম্পন্ন। তবে এই ইউএসবি টাইপসি কত ওয়াট সক্ষতার তা ওয়েবসাইটে উল্লেখ নেই। গ্যালাক্সি এস২৩ আল্ট্রা তারসহ ৪৫ ওয়াট ও তারহীন ১৫ ওয়াট ফাস্ট চার্জিং ক্ষমতার।

এদিকে স্যামসাং ক্লাব নামে নেদারল্যান্ডের ওয়েবসাইট, কথিত গ্যালাক্সি এস২৩ এফই মডেলের লাইভ ইমেজ ফাঁস করা হয়েছে। ছবি দেখে ধারণা করা হচ্ছে, ফোনটিতে ২.৫ডি মডেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফোনটির পেছনের অংশ সমান এবং এতে বাঁ পাশের কোনায় উল্লম্বভাবে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

স্যামসাং দক্ষিণ আফ্রিকার ভাইস প্রেসিডেন্ট জাস্টিন হিউম সিউলে গ্যালাক্সি উন্মোচন অনুষ্ঠানে বলেন, গ্যালাক্সি এস২৩ এফই মডেলের ঘোষণা শিগগরিই আসতে পারে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এসওসি বা স্ন্যাপড্রাগন ৮ ‍+ জেন ১ এসওসিসহ এটি যুক্তরাষ্ট্র ও কানাডার বাজারে আসতে পারে। অন্যান্য অঞ্চলে ইনহাউস এক্সিনোস ২২০০ চিপসেটসহ ফোনটি মিলতে পারে।

এক নজরে স্যামসাং গ্যালাক্সি এস ২৩

ফোনটিতে অক্টা–কোর প্রসেসর ও এন্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম থাকবে। এক্সিনোস ভ্যারিয়েন্টে এক্সলিপ্স ৯২০ এমডি জিপইউ ব্যবহার করা হবে। ফোনটিতে ৮ জিবি এলডিডিআর র‍্যাম থাকবে, যা ২৫৬ জিবি ৩.১ ইউএফপিএস পর্যন্ত বাড়ানো যাবে।

পেছনের ক্যামেরায় ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের সঙ্গে ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর, ১০ মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরায় ১২ মেগাপিক্সেল সেন্সর থাকবে। ফোনটিতে ৪৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়