ডিএসইর এমডি পদে তিন জনের নাম চূড়ান্ত

ডিএসইর এমডি পদে তিন জনের নাম চূড়ান্ত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের জন্য তিন জনের নাম চূড়ান্ত করেছে পরিচালনা পর্ষদ। চূড়ান্ত নামের তালিকাটি আগামীকাল মঙ্গলবার (৮ আগস্ট) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পাঠানো হবে। তার মধ্য থেকে একজনকে অনুমোদন দিবে বিএসইসি।


চূড়ান্ত হওয়া তিন প্রার্থী হচ্ছেন- বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক এটিএম তারিকুজ্জামান, মার্কেন্টাইল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক কাজী মশিউর রহমান এবং ন্যাশনাল ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাইফুদ্দিন এম. নাসের। বিএসইসির অনুমোদন পেলে এদের একজন পরবর্তী তিন বছরের জন্য ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পাবেন।


গত রোববার (৬ আগস্ট) ডিএসই বোর্ড ছয় প্রার্থীর সংক্ষিপ্ত তালিকা থেকে তিনজনকে বাছাই করে। ছয় প্রার্থীই এর আগে বোর্ডের সামনে ভাইবা দিয়েছেন এবং তাদের ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপন করেন।


ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন-২০১৩ অনুসারে, ডিএসইর মনোনয়ন ও পারিশ্রমিক কমিটি (এনআরসি) দ্বারা ব্যবস্থাপনা পরিচালক নির্বাচিত হবে। বোর্ড এ ক্ষেত্রে তাদের সুপারিশ জানাবে।


বোর্ডের সুপারিশের পর বিএসইসি তিন বছরের মেয়াদে একজন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেবে।


গত বছরের সেপ্টেম্বরে ব্যবস্থাপনা পরিচালক তারেক আমিন ভূঁইয়ার পদত্যাগের পর ডিএসইতে শীর্ষ নির্বাহীর পদটি শূন্য হয়। ব্যবস্থাপনা পরিচালক নিয়োগের জন্য ডিএসই বিজ্ঞাপন দিলে ২৩ জন আবেদন করেন। ডিএসইর এনআরসি এদের মধ্য থেকে ৬ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করে। পর্ষদ ওই তালিকা থেকে তিনজনের নাম চূড়ান্তভাবে সুপারিশ করেছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত