টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক ঘোষণা আজ

টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক ঘোষণা আজ
তামিম ইকবাল নেতৃত্ব ছেড়েছেন দিন পাঁচেক হলো। গত বৃহস্পতিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের পর নিজের সিদ্ধান্তের কথা জানান তিনি। তার স্থলাভিষিক্ত হবেন কে, সেটি বেছে নেওয়া হবে আজ (মঙ্গলবার)।

এদিন মিরপুরে আসবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। বিসিবি কর্মকর্তা, সাবেক ও বর্তমান ক্রিকেটার, সংগঠকরা করবেন ফটোসেশন। ১২টা অবধি চলবে এ আয়োজন। এরপর দুপুর দুইটা থেকে শুরু হবে বিসিবির জরুরি সভা। এখানেই নির্ধারিত হবে পরবর্তী অধিনায়ক।

সাকিব আল হাসানই দৌড়ে সবচেয়ে এগিয়ে। ওয়ানডে অধিনায়ক হিসেবে তিনিই প্রথম পছন্দ বিসিবির। তবে দায়িত্ব দেওয়ার আগে তার সঙ্গে আলোচনার কথা রয়েছে বিসিবি সভাপতির। মূলত সাকিব কতদিন খেলবেন বা তার পরিকল্পনা কী এ নিয়েই জানতে চাওয়া হবে।

বিসিবি চাইছে, লম্বা সময়ের জন্য ওয়ানডে অধিনায়কত্ব কারো হাতে তুলে দিতে। অন্তত ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি নেতৃত্বে থাকতে পারেন সাকিবই। এতদিন ধরে সহ-অধিনায়ক থাকা লিটন দাস আপাতত রঙ্গিন পোশাকে নেতৃত্বের দৌড়ে কিছুটা পিছিয়ে গেছেন।

তবে সাকিবকে ওয়ানডে অধিনায়ক করে টেস্ট নেতৃত্ব তুলে দেওয়া হতে পারে লিটনের হাতে। বিসিবির কয়েকজন পরিচালকের চাওয়া, দুই বলে আলাদা দুই অধিনায়কের। সবকিছুই পরিষ্কার হতে পারে বিকেলে বোর্ডের জরুরি সভার পর।

এরপর শিগগিরই ঘোষণা হতে পারে এশিয়া কাপের দল। এ মাসের শেষদিকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে থাকবেন না তামিম ইকবাল। নতুন অধিনায়ক, কোচের সঙ্গে আলাপ করেই ঘোষণা করার কথা রয়েছে ১৫ সদস্যের স্কোয়াড। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের আসাও একদিন পিছিয়েছে, তিনি আসবেন বুধবার।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে