সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের শেয়ারবাজারে উত্থান হয়েছে। সোমবার (২১ আগস্ট) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব সূচকই বেড়েছে। একই সঙ্গে বৃদ্ধি পেয়েছে শেয়ার লেনদেনের পরিমাণও। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ২৬ দশমিক ৫৯ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ২৯১ পয়েন্টে।

এছাড়াও ‘ডিএস ৩০’ ১০ দশমিক ৩৮ পয়েন্ট এবং ‘ডিএসই এস’ ৬ দশমিক ৩০ পয়েন্ট বেড়েছে।

সূচকের উত্থানের সঙ্গে ডিএসইতে লেনদেনও বৃদ্ধি পেয়েছে। আজ এক্সচেঞ্জটিতে ৪৯৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৫৫ লাখ টাকা।

সোমবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে ১৫৬টির শেয়ারদরই ছিল অপরিবর্তিত। দর কমেছে ২৭টি, বিপরীতে ১৪২ কোম্পানির শেয়ারদর বেড়েছে।

সোমবার দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচকের উত্থান হয়েছে। এক্সচেঞ্জটির সার্বিক সূচক ‘সিএএসপিআই’ এদিন ৮০ পয়েন্ট বেড়েছে। আজ সিএসইতে ১৫৮ প্রতিষ্ঠানের ১৩ কোটি ৪৯ লাখ ২ হাজার ২৮২ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত