সিলেট রকেটের বদলি আরেক সিলেটি

সিলেট রকেটের বদলি আরেক সিলেটি
প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন যুবা বিশ্বকাপ জয়ী তানজিম হাসান সাকিব। ফাস্ট বোলিং কোচ ডোনাল্ড থেকে ‘সিলেট রকেট’ উপাধি পাওয়া পেসার ইবাদত হোসেনের বদলি হিসেবে হিসেবে খেলবেন তিনি। মজার ব্যাপার হলো, জুনিয়র সাকিবের বাড়িও সিলেট বিভাগে।

মূলত, হাঁটুর ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন ইবাদত। ডানহাতি পেসার অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্টে চোট বয়ে বেড়াচ্ছেন। আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ সিরিজে চোটে পড়েন ইবাদত। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বোলিংয়ের সময় বাঁ পায়ে চোট পান। যে কারণে আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে তাকে রাখা হয়নি।

ধারনা করা হচ্ছিল, এশিয়া কাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে যাবেন। কিন্তু এই পেসার এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি। সামনে বিশ্বকাপ থাকায় তাকে নিয়ে ঝুঁকিও নিচ্ছে না টিম ম‌্যানেজমেন্ট। এজন‌্য তাকে পুরোপুরি বিশ্রামে পাঠিয়ে পুনর্বাসনের কাজ করতে বলা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশিস চৌধুরী বলেছেন, ‘ইবাদত ইনজুরির পরে ছয় সপ্তাহ পুনর্বাসনের মধ্যে ছিলেন। এই সময়ের মধ্যে আমাদের একাধিক এমআরআই করা হয়েছে এবং রিপোর্টগুলি বলছে, তার চোট এখনো সেরে ওঠেনি। যা উদ্বেগের বিষয় এবং তার আরো পুনর্বাসন প্রয়োজন। তাই এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন তিনি।’

‘বাংলাদেশ দলের পরবর্তী বড় ইভেন্টের গুরুত্ব বিবেচনা করে, যা অক্টোবরে আইসিসি বিশ্বকাপ, বিসিবি ইবাদতকে সম্পূর্ণ ফিটনেস ফিরিয়ে আনার জন্য এবং যত তাড়াতাড়ি সম্ভব খেলানোর জন্য নিরাপদ চিকিৎসা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। প্রয়োজনে দেশের বাইরে চিকিৎসা এবং কনসালটেন্ট করাও হবে।’ - যোগ করেন তিনি।

এশিয়া কাপের স্ট‌্যান্ডবাই তালিকায় ছিলেন সাকিব। এবার প্রতিশ্রুতিশীল পেসারকে নেওয়া হলো মূল স্কোয়াডে। ৩৭ লিস্ট ‘এ’ ম‌্যাচে সাকিব ৫৭ উইকেট পেয়েছেন। ২০ বছর বয়সী পেসার কিছুদিন আগে ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলেছেন। যেখানে ৩ ম‌্যাচে তার শিকার ছিল ৯ উইকেট।

সাকিবের অন্তর্ভূক্তিতে স্কোয়াডে এখন পাঁচজন খেলোয়াড় আছেন যারা ২০২০ আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারী এবং তানজিদ হাসান তামিম শুরু থেকেই স্কোয়াডে ছিলেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে