আহত ও অসুস্থ পুলিশ সদস্যদের অনুদান দিলো ডিএমপি

আহত ও অসুস্থ পুলিশ সদস্যদের অনুদান দিলো ডিএমপি
কর্তব্যরত অবস্থায় আহত ও অসুস্থ ১৭০ জন পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার (২৩ আগস্ট) সকালে পুলিশ সদস্যদের মধ্যে অনুদানের এ অর্থ তুলে দেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আর্থিক অনুদান দেওয়া শেষে ডিএমপি কমিশনার বলেন, আহত ও অসুস্থ পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য যে টাকা খরচ হয়েছে সেই তুলনায় এ সহায়তার পরিমাণ খুবই কম। ডিএমপি কল্যাণ ফান্ড থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার চেষ্টা করা হয়। অসুস্থতার গুরুত্ব বিবেচনা করে ২ লাখ টাকা পর্যন্ত অনুদান দেওয়া হয়। এছাড়া ডিএমপির ট্রাফিক কল্যাণ তহবিল এবং পুলিশ হেড কোয়ার্টার্স থেকে আহত ও অসুস্থদের আর্থিক অনুদান দেওয়া হয়।

অসুস্থ সবার প্রতি সহানুভূতি প্রকাশ ও রোগ মুক্তি কামনা করে ডিএমপি কমিশনার বলেন, অসুস্থতা কখন, কীভাবে কার আসে এটা বলা যায় না। আর পুলিশ সদস্যরা দীর্ঘক্ষণ ডিউটির কারণে অনেকেই অনেক ধরনের অসুস্থতায় ভোগেন। এজন্য নিজের স্বাস্থ্যের দিকে সবার নজর দিতে হবে।

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৮ আগস্ট ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৭১তম সভা ডিএমপি হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত হয়। সভায় ১৭০ জন পুলিশ সদস্যের অনুকূলে ৪৯ লাখ ১৪ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু