চীনকে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআইয়ের

চীনকে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান এফবিসিসিআইয়ের

চীনের ব্যবসায়ীদের হাইটেক পার্ক এবং বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।


বুধবার (২৩ আগস্ট) সকালে এফবিসিসিআই কার্যালয়ে চীনের চেংদু চেম্বার অব কমার্স ফর কমার্শিয়াল সার্ভিসের প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ আহ্বান জানানো হয়।


এদিন সৌজন্য সাক্ষাতে এফবিসিসিআই চীনের ব্যবসায়ী ও উদ্যোক্তাদের বাংলাদেশে হাইটেক পার্ক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানিয়েছে। এসময় পারস্পরিক সহযোগিতার মাধ্যমে উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে আলোচনা হয়। সভায় দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি, বিজনেস টু বিজনেস (বিটুবি) সহযোগিতা, বিনিয়োগ, জ্ঞান ও প্রযুক্তি বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেয় উভয় পক্ষ।


এসময় এফবিসিসিআইয়ের সহ-সভাপতি খাইরুল হুদা চপল, যশোদা জীবন দেবনাথ, মো. মুনির হোসেন, চেংদু চেম্বার অব কমার্স ফর কমার্শিয়াল সার্ভিসের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দোং হেজুন, বব পেং, পরিচালক ঝ্যাং কে, এফবিসিসিআইয়ের মহাসচিব মো. আলমগীর, ইন্টারন্যাশনাল উইংসের কনসালট্যান্ট রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।


এছাড়া একইদিন ঢাকার মার্কিন দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর জন ফে’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্য আরও জোরদার করতে চায় এফবিসিসিআই। যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীর সংখ্যা বাড়ানোর পাশাপাশি প্রচলিত পণ্যের সঙ্গে অপ্রচলিত পণ্য রপ্তানি বাড়াতে দেশটির সঙ্গে কাজ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে শীর্ষ এ বাণিজ্য সংগঠনটি।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি