রেলপথ মন্ত্রণালয়কে দুই নির্দেশনা সংসদীয় কমিটির

রেলপথ মন্ত্রণালয়কে দুই নির্দেশনা সংসদীয় কমিটির

স্বাধীনতা সংগ্রাম ও প্রীতিলতার স্মৃতি বিজড়িত ইউরোপিয়ান ক্লাব দ্রুত সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং চট্টগ্রাম সিআরবিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পাহাড়ের ওপর অবস্থিত কাঠের ডাকবাংলোটি চলতি মাসের মধ্যেই মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘরে রূপান্তরের নির্দেশনা দিয়েছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।


বৃহস্পতিবার (২৪ আগস্ট) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৯তম বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়। কমিটির সভাপতি এ. বি. এম. ফজলে করিম চৌধুরী সভাপতিত্ব করেন। এ সময় কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন এবং গাজী মোহাম্মদ শাহ নওয়াজ উপস্থিত ছিলেন।


বৈঠকে ২৮তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।


বাংলাদেশ রেলওয়ের ভূমি ব্যবস্থাপনা মাস্টার প্ল্যান প্রণয়ন, স্বাধীনতা সংগ্রাম ও প্রীতিলতার স্মৃতি বিজড়িত ইউরোপিয়ান ক্লাব সংরক্ষণ, আখাউড়া-সিলেট মিটারগেজ রেললাইনকে ডুয়েল গেজে রূপান্তরকরণের অগ্রগতি, সিলেট-সুনামগঞ্জ রেল লাইন নির্মাণ প্রকল্পটির অগ্রগতি, চট্টগ্রামের পাহাড়তলী ও নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে কারখানাটি আধুনিকায়নের অগ্রগতি, চট্টগ্রাম সিআরবিতে মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত পাহাড়ের ওপর অবস্থিত কাঠের ডাকবাংলোটি মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘরে রূপান্তরের অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।


বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু