লেনদেন ও বাজার মূলধন বেড়েছে শেয়ারবাজারে

লেনদেন ও বাজার মূলধন বেড়েছে শেয়ারবাজারে

বিদায়ী সপ্তাহে (২৭আগস্ট-৩১ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজারে উত্থান হয়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেন ও বাজার মূলধন। সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এসব তথ্য জানা গেছে।


গেল সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ১৯ দশমিক ৪১ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৬ হাজার ২৯৯ পয়েন্টে।


প্রধান সূচকের সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের অপর দুই সূচকও বেড়েছে। শরীয়াহ সূচক ‘ডিএসই এস’ ৬ দশমিক ৭৯ পয়েন্ট এবং বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএস ৩০’ এক সপ্তাহে ১১ দশমিক ১১ পয়েন্ট বেড়েছে।


সমাপ্ত সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ৮৩২ কোটি ৭৪ লাখ ৫৮ হাজার ১৩৫ টাকা। সপ্তাহ শেষে বাজার মূলধন দাঁড়িয়েছে ৭ লাখ ৭৬ হাজার ৫৭ কোটি ৬৩ লাখ ৭৮ হাজার ৭৬৮ টাকায়।


বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে ৩৮ কোটি ০৯ লাখ টাকা। সপ্তাহজুড়ে এক্সচেঞ্জটিতে ২ হাজার ২২৮ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে।


গত সপ্তাহে ডিএসইতে ৪০৩ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ২২৪ কোম্পানির শেয়ারদরই ছিল অপরিবর্তিত। দর কমেছে ৬৮টির, বিপরীতে ৯০ কোম্পানির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত