ই-পাসপোর্ট সুবিধা পাবেন ব্রুনাইয়ে অবস্থানরত বাংলাদেশিরা

ই-পাসপোর্ট সুবিধা পাবেন ব্রুনাইয়ে অবস্থানরত বাংলাদেশিরা
বাংলাদেশিদের সুবিধার্থে ৩৩তম মিশন হিসেবে ব্রুনাইয়ে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম চালু ক‌রে‌ছে বাংলাদেশ হাইকমিশন। বুধবার (৬ সে‌প্টেম্বর) ব্রুনাই‌য়ে ই-পাসপোর্ট সেবার উদ্বোধন করা হ‌য়। এর ফলে এখন থেকে সরকার নির্ধারিত ফি’র মাধ্যমে ই-পাসপোর্ট সুবিধা পা‌বেন ব্রুনাইয়ে অবস্থানরত বাংলাদেশিরা।

বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গণে হাইকমিশনার নাহিদা রহমান সুমনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ কার্যক্রমে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম।

এসময় বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব আসলাম ইকবাল, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. আখতার-উজ-জামান, ব্রুনাইয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়, ইমিগ্রেশন ও জাতীয় রেজিস্ট্রেশন কর্তৃপক্ষের প্রতিনিধি, বাংলাদেশ কমিউনিটির সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব ই-পাসপোর্টের সুবিধাসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন।

হাইক‌মিশনার ব্রুনাইয়ের প্রবাসীদের জন্য ই-পাসপোর্টের সুবিধা উন্মুক্তকরণে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান। পাশাপাশি সরকার কর্তৃক প্রবাসীদের জন্য প্রদত্ত বিভিন্ন সেবা যথাযথভাবে গ্রহণের অনুরোধ জানান।

অনুষ্ঠান শেষে পাঁচ বাংলাদেশিকে ই-পাসপোর্টের ডেলিভারি স্লিপ দেওয়া হয়। হাইকমিশনে ই-পাসপোর্ট চালু হওয়ায় সন্তোষ জানান প্রবাসী বাংলাদেশিরা। পাশাপাশি বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ