পাকিস্তানের বিপক্ষে হারের পর যা বললেন সাকিব

পাকিস্তানের বিপক্ষে হারের পর যা বললেন সাকিব

চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে পাকিস্তানের বিপক্ষে হার এড়াতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। এশিয়া কাপের ১৬তম আসরের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টাইগাররা স্রেফ উড়ে যায়।


হারিস রউফ, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদির গতির মুখে পড়ে ৩৮.৪ ওভারে ১৯৩ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ আর ৫৩ রান করে করেন সাবেক ও বর্তমান অধিনায়ক মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসান।


১৯৪ রানের সহজ টার্গেট তাড়ায় ৬৩ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় এশিয়া কাপের এবারের আসরের আয়োজক দেশ পাকিস্তান। দলের জয়ে ৭৮ ও ৬৩ রান করে করেন ওপেনার ইমাম উল হক ও মোহাম্মদ রিজওয়ান।


বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আমরা শুরুতেই কিছু বাজে শট খেলে উইকেট হারিয়েছি। এই ধরনের উইকেটে প্রথম দশ ওভারে আমাদের ৪ উইকেট হারানো উচিত হয়নি। তবে এটি হয়ে গেছে।


৪৭ রানে ৪ উইকেট পতনের পর সাকিব-মুশফিক ১০০ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান। সেই জুটি নিয়ে সাকিব বলেন, আমাদের পার্টনারশিপটা ভালো ছিল। আমরা জুটিতে আরও ৭-৮ ওভার খেলতে পারলে ভালো হতো। আমরা বোলিং বিভাগে ভালো করছি, তিনজন সিমার দুর্দান্ত বোলিং করেছে। দুর্ভাগ্যবশত এই ধরনের পিচে আমরা প্রত্যাশিত উইকেট শিকার করতে পারিনি।


নিজেদের ব্যাটিং নিয়ে সাকিব বলেন, আমাদের ব্যাটিং আশানুরূ হচ্ছে না। ব্যাটিংয়ে আমাদের আরও ধারাবাহিক হতে হবে। আশা করছি শ্রীলংকার কলম্বোতে পরের ম্যাচগুলোতে আরো ভালো খেলতে পারব।


প্রতিপক্ষ পাকিস্তান দল নিয়ে সাকিব বলেন, পাকিস্তান ওয়ানডে র‌্যাংকিংয়ে বিশ্বের এই মুহূর্তে নাম্বার ওয়ান দল। তাদের তিনজন বিশ্বমানের বোলার আছে। পাকিস্তানের মতো আমাদের পেসাররাও গত কয়েক বছরে খুব ভালো বোলিং করছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে