জি২০ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী

জি২০ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী
ভারতের অনুষ্ঠিতব্য জি২০ সম্মেলনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে খবরটি নিশ্চিত হওয়া গেছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে সকাল ১১টা ১৩ মিনিটে নয়া দিল্লির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

স্থানীয় সময় অনুযায়ী দুপুর সোয়া ১টায় দিল্লির পালাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজটির অবতরণের কথা রয়েছে।

এদিকে দিল্লির স্থানীয় সময় অনুযায়ী সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক বৈঠকে অংশ নেবেন শেখ হাসিনা। ভারতীয় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে এ দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

দুই দেশের মধ্যে আজ তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে বলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। বৈঠকের আগেই সমঝোতা স্মারকগুলোর স্বাক্ষর সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

দিল্লির কূটনৈতিক সূত্রের তথ্য অনুযায়ী, মূলত কৃষি গবেষণা খাতে সহযোগিতা, সাংস্কৃতিক বিনিময় ও দুই দেশের সাধারণ নাগরিকদের লেনদেন সহজীকরণের জন্য দুই দেশের মধ্যে আজ প্রত্যাশিত সমঝোতা স্মারক তিনটি সই হতে পারে।

১০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকায় ফিরে আসবেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু