ইবি লেখক ফোরামের আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

ইবি লেখক ফোরামের আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে ছিন্নমূল শিশুদের মাঝে সাক্ষরতা অভিযান ও শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তরুণ কলাম লেখক ফোরাম।


শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কুষ্টিয়া কোর্ট স্টেশনের পার্শ্ববর্তী এলাকায় কর্মসূচিটি সম্পন্ন করে।


এ কর্মসূচিতে ইবি শাখার লেখক ফোরামের সভাপতি আবু তালহা আকাশের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লেখক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুকান্ত দাস এবং ইবি শাখার সহ-সভাপতি শ্যামলী খাতুন সহ কার্যনির্বাহী পর্ষদের সকল সদস্যবৃন্দ।


এসময় ইবি শাখার লেখক ফোরামের সভাপতি আবু তালহা আকাশ এর নেতৃত্ব কুষ্টিয়া কোর্টস্টেশনের পার্শ্ববর্তী এলাকায়  সেখানে শিশুদের হাতে কলমে বর্ণমালা এবং স্বাক্ষর শিখানোর পাশাপাশি নিয়মিত বিদ্যালয়ে গিয়ে শিক্ষা লাভের জন্য উদ্বুদ্ধ করা হয়।


ইবি শাখার লেখক ফোরামের সভাপতি আবু তালহা আকাশ বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা লেখালেখির পাশাপাশি সমাজে অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করে আসছে। আমরা আমাদের এই কর্মসূচির মাধ্যমে বাংলাদেশের সকল পর্যায়ের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ও নিরক্ষরতার অভিশাপ থেকে বাঙালি জাতিকে মুক্তি দিতে লেখক ফোরাম পরিবার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।


প্রসঙ্গত, 'পরিবর্তনশীল ও শান্তিপূর্ণ সমাজ গঠনে সাক্ষরতার প্রসার' এই প্রতিপাদ্যকে বাস্তবায়ন এবং বাঙালি জাতিকে নিরক্ষর মুক্ত করতে জনসচেতনতার জন্য পোস্টারিং কার্যক্রম ও সমাজে অবহেলিত এবং স্বাভাবিক শিক্ষা থেকে পিছিয়ে পড়া শিশুদের অক্ষর জ্ঞান প্রদানের জন্য বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা এমন আয়োজন করেছে। সেই সাথে আর্থিকভাবে অস্বচ্ছল শিশুদের শিক্ষা উপকরণ উপহার দেওয়া হয়েছে।


অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি