এমডির পদত্যাগ সংক্রান্ত প্রকাশিত সংবাদ সঠিক নয়: এসবিএসি ব্যাংক

এমডির পদত্যাগ সংক্রান্ত প্রকাশিত সংবাদ সঠিক নয়: এসবিএসি ব্যাংক

সম্প্রতি দেশের কয়েকটি গণমাধ্যমে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের পদত্যাগ সংক্রান্ত খবর প্রকাশিত হয়েছে। তবে এ খবর আদৌ সত্য নয় বলে জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।


সোমবার (১১ সেপ্টেম্বর) ব্যাংকটির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে এ প্রতিবাদলিপি পাঠানো হয়। সেখানে বলা হয়, সম্প্রতি দেশের কয়েকটি গণমাধ্যমে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের পদত্যাগ সংক্রান্ত যে খবর প্রকাশ করা হয়েছে, তা আদৌ সত্য নয়। হাবিবুর রহমান নিয়মিত অফিস করছেন, তিনি একদিনের জন্যও অনুপস্থিত ছিলেন না। এ বিষয়ে সাংবাদিকদের পক্ষ থেকে ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান ও কোম্পানি সেক্রেটারির কাছে ফোনে জানতে চাওয়া হলে, তারা সুস্পষ্টভাবে নিশ্চিত করেন যে, এসবিএসি ব্যাংকে এমডির পদত্যাগের কোনো ঘটনা ঘটেনি। তারপরও এমডির পদত্যাগ সংক্রান্ত মনগড়া প্রতিবেদন কয়েকটি গণমাধ্যমে ছাপানো হয়েছে, যা আমাদের হতবাক করেছে।


এতে বলা হয়, কোনো ব্যাংকের এমডি পদত্যাগে সুষ্পষ্ট কিছু বিধিবিধান আছে। আর এ সংক্রান্ত নোটিশ বাংলাদেশ ব্যাংকে প্রেরণেরও বাধ্যবাধকতা রয়েছে। সুতরাং কোনো পক্ষ থেকে নিশ্চিত না হয়ে, কোনো প্রকারের তথ্য প্রমাণ ছাড়া দেশের প্রথম সারির গণমাধ্যমে ফলাও করে যেভাবে সংবাদটি প্রকাশ করা হয়েছে, তা খুবই দুঃখজনক।


প্রতিবাদলিপিতে আরও হয়, একটি তফসিলি বাণিজ্যিক ব্যাংক হিসেবে এসবিএসি ব্যাংক সব সময় বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা যথাযথভাবে পরিপালন করে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছে। ব্যাংকিং নিয়মাচার ও কর্পোরেট সুশাসন নিশ্চিত করার পাশাপাশি আমানতকারীদের স্বার্থরক্ষায় এসবিএসি ব্যাংক সব সময় বদ্ধপরিকর। এসবিএসি ব্যাংক গণমাধ্যমের কাছে আরও দায়িত্বশীল ভূমিকা প্রত্যাশা করে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা