ভোগ বিজনেস ১০০ ইনোভেটরের তালিকায় বাংলাদেশের মোস্তাফিজ

ভোগ বিজনেস ১০০ ইনোভেটরের তালিকায় বাংলাদেশের মোস্তাফিজ
বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন সম্মানজনক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’-এ তালিকাভুক্ত হয়েছেন। তিনি ‘সাসটেইনেবিলিটি থট লিডার’ হিসেবে এই তালিকায় নির্বাচিত হয়েছেন।

এ তালিকা তৈরির ক্ষেত্রে নির্বাচনের বিষয়ে ব্যাখ্যায় ভোগ বিজনেস বলেছে, এই বছরের ‘সাসটেইনবিলিটি ইনোভেটর’ বা সাসটেইনবিলিটি উদ্ভাবকদের মধ্যে রয়েছে প্রতিষ্ঠাতা, কর্মী, সংগঠক এবং ডিজাইনার, যাদের সবাই একটি অভিন্ন লক্ষ্য নিয়ে কাজ করছেন, সেটি হলো ফ্যাশন শিল্পে কার্বন নিঃসরণ কমিয়ে আনা, উৎপাদন পর্যায়ে বর্জ্য এবং ব্যয়িত সম্পদের পরিমাণ হ্রাস করা। এই ব্যক্তিরা বিশাল চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রতিনিয়ত যুদ্ধ করছেন। একটি অধিকতর ভালো শিল্প গড়ে তোলার জন্য নতুন নতুন সমাধান নিয়ে আসছেন।

'দ্য ভোগ বিজনেস ১০০ ইনোভেটরস' হল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভোগ ম্যাগাজিনের একটি বার্ষিক তালিকা, যেটি ফ্যাশন শিল্পকে আরো টেকসই করতে অসামান্য অবদান রেখেছেন বিশ্বজুড়ে এমন শীর্ষ ১০০ জন ব্যক্তির নাম অন্তর্ভুক্ত ও প্রকাশ করে থাকে।

তালিকা প্রকাশের বিবৃতিতে ভোগ আরো উল্লেখ করেছে, যে সকল নেতা, প্রতিষ্ঠাতা এবং কর্মীগণ ফ্যাশন শিল্পকে আরো টেকসই ও সুন্দর করার জন্য অসামান্য অবদান রেখেছেন এমন সব ব্যক্তির নাম নিয়ে এবার প্রকাশিত হয়েছে বার্ষিক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’ তালিকাটি।

এ বছর ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটরদের’ ৫টি বিভাগে শ্রেণিবদ্ধ করা হয়েছে। সেগুলো হচ্ছে - 'টেক অ্যান্ড ওয়েব৩ ইনোভেটরস', 'সাসটেইনেবিলিটি থট লিডারস', 'নেক্সট-জেনার এন্টারপ্রেনারস অ্যান্ড অ্যাজিটেটরস', 'বিউটি ডিসরাপ্টারস' এবং 'চ্যাম্পিয়নস অফ চেঞ্জ'।।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি