পুঁজিবাজার নিয়ে নারী বিনিয়োগকারীদের প্রশিক্ষণ দিলো বিআইসিএম

পুঁজিবাজার নিয়ে নারী বিনিয়োগকারীদের প্রশিক্ষণ দিলো বিআইসিএম

নারী বিনিয়োগকারীদের নিয়ে ‘এসেনশিয়াল অব ক্যাপিটাল মার্কেট ইনভেস্টমেন্ট ফর উইমেন ইন্টার প্রিনিয়ার’ শীর্ষক বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম আয়োজন করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।


মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিআইসিএমের মাল্টিপারপাস হলে এ বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) নামের একটি নারী উদ্যোক্তা সংগঠনের শতাধিক নারী সদস্য এ প্রশিক্ষণ প্রোগ্রামে অংশগ্রহণ করেন।


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার। এ সময় উই’য়ের প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা নাসিমা আক্তার নিশা, নির্বাহী পরিচালক আইরিন পারভীন, কার্যকরী কমিটির পরিচালক সালমা পারভীন ও রাকিবা পারভীন, বিআইসিএমের নারী বিনিয়োগকারী এবং উদ্যোক্তা ক্রমবিকাশ কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক কাশফীয়া শারমীন, কমিটির সদস্য সহকারী অধ্যাপক ড. তামান্না ইসলাম ও প্রভাষক এস এম কালবীন ছালিমা, প্রভাষক ফাইমা আক্তার ও প্রভাষক গৌরব রায় উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, বিআইসিএম পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর নিয়মিতভাবে প্রশিক্ষণ প্রদান করে আসছে। এরই অংশ হিসেবে ইন্সটিটিউটের পক্ষ থেকে নারী বিনিয়োগকারীদের জন্য এ প্রশিক্ষণ আয়োজন। নারীরা যাতে তাঁদের সঞ্চয়কৃত অর্থ সতর্কতার সাথে পুঁজিবাজারে বিনিয়োগ করে সাবলম্বী হতে পারেন বিআইসিএমের পক্ষ থেকে সে বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।


উই’য়ের নির্বাহী পরিচালক আইরিন পারভীন বলেন, উই’য়ের সদস্যরা বিআইসিএম থেকে শিক্ষা গ্রহণ করে ই-কমার্সের পাশাপাশি পুঁজিবাজারেও যাতে বিনিয়োগ করতে পারে সে লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে।


উল্লেখ্য, বিআইসিএম পুঁজিবাজারের সাধারণ বিনিয়োগকারীদের মাঝে বিনিয়োগ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিতভাবে ফ্রি ইনভেস্টরস’ এডুকেশন প্রোগ্রাম পরিচালনা করে থাকে। এছাড়াও, ইন্সটিটিউটের পক্ষ থেকে পুঁজিবাজারের পেশাজীবীদের জন্য সমসাময়িক বিভিন্ন বিষয়ের ওপর সার্টিফিকে ট্রেনিং প্রোগ্রাম আয়োজন করা হয়।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত