বাংলাদেশ ব্যাংকে ১২৫ কেজি স্বর্ণ জমা দিল চট্টগ্রাম কাস্টম

বাংলাদেশ ব্যাংকে ১২৫ কেজি স্বর্ণ জমা দিল চট্টগ্রাম কাস্টম
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর দিয়ে অবৈধ ও চোরাচালানে বিভিন্ন সময়ে জব্দ হওয়া ১২৫ কেজি ওজনের স্বর্ণ ও স্বর্ণবার বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছে চট্টগ্রাম কাস্টম হাউস।

বুধবার (১৩ সেপ্টেম্বর) পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ব্যাংকের ভল্টে এসব স্বর্ণ জমা দেয় কাস্টমস। সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা বিমানবন্দরে ঢাকা কাস্টম হাউসের গুদাম থেকে স্বর্ণ চুরির ঘটনার পর তড়িঘড়ি করে চট্টগ্রাম কাস্টম হাউস স্বর্ণ জমা দেওয়ার প্রক্রিয়া শুরু করে কাস্টম কর্তৃপক্ষ।

এর আগে গত মঙ্গলবার থেকে চট্টগ্রাম কাস্টম হাউসের কাস্টডিয়ান শাখা স্বর্ণের ইনভেন্ট্রি শুরু করে। সেজন্য মঙ্গল ও বুধবার এই শাখার নিয়মিত কার্যক্রম বন্ধ রাখা হয়। এতে ভোগান্তিতে পড়েন সেবা গ্রহীতারা।

উল্লেখ্য, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে অবৈধ পথে আনা স্বর্ণ ও স্বর্ণবার উদ্ধার করেন কাস্টমস সহ বিমানবন্দরে নিয়োজিত বিভিন্ন সংস্থা। উদ্ধারকৃত এসব স্বর্ণ চট্টগ্রাম কাস্টম হাউসের কাস্টডিয়ান শাখায় প্রেরণ করা হয়। রাষ্ট্রের অনুকুলে যেসব স্বর্ণ বাজেয়াপ্ত করা হয় সেগুলো পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকে জমা দেয় কাস্টম।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু