দক্ষিণ সিটির আরও দুই ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা

দক্ষিণ সিটির আরও দুই ওয়ার্ডকে ‘রেড জোন’ ঘোষণা

ওয়ার্ড প্রতি সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী আক্রান্তের মানদণ্ডে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৪ ও ৫৬ নম্বর ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেছে সংস্থাটি। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের বিষয়টি নিশ্চিত করেছেন।


এর আগে, পূর্ব ঘোষণা অনুযায়ী একটি ওয়ার্ডে এক সপ্তাহে ১০ জনের বেশি ডেঙ্গু আক্রান্ত হওয়ার ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ডের মধ্যে ৪টি ওয়ার্ডকে ‘রেড জোন’-এর আওতায় আনা হয়েছিল। এর আওতায় থাকা ওয়ার্ডগুলো হলো- ৫, ২২, ৫৩ এবং ৬০ নম্বর ওয়ার্ড। পরে আজ আবার আরও ২টি ওয়ার্ড অর্থাৎ ১৪ ও ৫৬ নম্বর ওয়ার্ড নতুন করে ‘রেড জোন’-এর আওতায় এলো।


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, এক সপ্তাহে যে ওয়ার্ডগুলোতে ১০ জনের বেশি ডেঙ্গু রোগী পাওয়া গেছে, সেসব ওয়ার্ডগুলোকে ‘লাল চিহ্নিত’ এলাকা হিসেবে ঘোষণা করা হবে। পরে সব তথ্য-উপাত্ত পর্যালোচনা করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৭৫টি ওয়ার্ডের মধ্যে যেসব ওয়ার্ডে ১০ জনের বেশি রোগী পাওয়া গেছে, সেসব ওয়ার্ডকে ‘লাল চিহ্নিত’ করেছে সংস্থাটি। তাদের মতে, ‘লাল চিহ্নিত’ মানে বিপজ্জনক। সেখানে রোগীর সংখ্যা আরও বাড়তে পারে। সে আশঙ্কা থেকেই তারা ‘লাল চিহ্নিত’ করেছে, পাশাপাশি এতে এলাকাবাসীকেও সম্পৃক্ত করা হয়েছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

রাজধানীতে সন্ধ্যার পর বন্ধ থাকবে যেসব সড়ক
শনিবার রাজধানীর মার্কেট বন্ধ যেসব এলাকায়
শুক্রবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ
রাজধানীতে আজ যেসব মার্কেট বন্ধ
বুধবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ
আজ ঢাকার বায়ু খুবই অস্বাস্থ্যকর
সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ
গুলিস্তানে বাসে আগুন
রাজধানীতে যেসব মার্কেট বন্ধ শনিবার
রাজধানীতে যেসব মার্কেট বন্ধ বৃহস্পতিবার