নবীনদের বরণ করলো গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ

নবীনদের বরণ করলো গ্রিন ইউনিভার্সিটির সাংবাদিকতা বিভাগ

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে গ্রিন ইউনিভার্সিটির ‘সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ’ বিভাগের ফল ২০২৩ ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটিতে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এ নবীন বরণের আয়োজন করা হয়।


বিভাগীয় চেয়ারপার্সন ড. অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশবরেণ্য সাংবাদিক এবং গ্লোবাল টেলিভিশনের সিইও এবং এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. খাজা ইফতেখার উদ্দিন আহমেদ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সাইফুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রফেসর ড.খাজা ইফতেখার নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের স্বাগতম জানান এবং তাদের প্রতি আহ্বান রাখেন যাতে তারা নিজেদের কাজে সৎ ও অনুরাগী থাকে। সেইসাথে তিনি সমাজে সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে বলেন, আমরা প্রতিদিন সকালে উঠেই আগে সংবাদপত্র হাতে নেই এবং রাতে ঘুমুতে যাবার আগ মুহূর্ত পর্যন্ত নতুন সংবাদ জানার চেষ্টা করতে থাকি।

সৈয়দ ইশতিয়াক রেজা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক মনোমুগ্ধকর বক্তব্য প্রদান করেন। তিনি সাংবাদিকতা পেশা যে কষ্টের ও অনেক প্রতিকূলতা পাড়ি দিয়ে হয় সেই বিষয়ে সবাইকে অবগত করেন। বর্তমানে গণমাধ্যমে এক বিরাট পরিবর্তন এসেছে সবাইকে সেই পরিবর্তনের সাথে সংযুক্ত থেকে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাজ করতে আহ্বান জানান তিনি। সাংবাদিকতা বিষয়কে নিজেদের উচ্চতর পড়াশোনার বিষয় হিসেবে গ্রহণ করার তিনি শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন।

এছাড়াও এই আয়োজনে বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা বর্ণণা করেন। নবীন শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় উপহার।

পরিশেষে বিভাগীয় চেয়ারপার্সন ড. অলিউর রহমান সবাইকে সাথে নিয়ে বিভাগের উন্নতি সাধনে কাজ করার আহ্বান জানান। এরপর জে এম সি মিডিয়া ক্লাবের আয়োজনে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি