পদোন্নতি পেলেন ১৪০ চিকিৎসক

পদোন্নতি পেলেন ১৪০ চিকিৎসক

দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ১৪০ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের প্রত্যেককেই অন্যত্র বিভিন্ন হাসপাতালে বদলিও করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্যসেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে ২৬ জুন ২০২৩ সহযোগী অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্ত নিম্নবর্ণিত কর্মকর্তাদের যোগদানপত্র গ্রহণপূর্বক তাঁদের নামের পাশে বর্ণিত কর্মস্থলে বদলি ও পদায়ন করা হলো।

পদোন্নতি পেয়ে বদলির আদেশপ্রাপ্ত চিকিৎসকদের মধ্যে মেডিসিন বিভাগের ৮৪ জন চিকিৎসক, সার্জারি বিভাগের ৩৩ জন চিকিৎসক ও গাইনি বিভাগের ২৩ জন চিকিৎসক রয়েছেন।

পদায়ন করা কর্মকর্তাদের ২১ সেপ্টেম্বরের মধ্যে বদলি ও পদায়ন করা কর্মস্থলে যোগদান করতে হবে। না হলে ২৩ সেপ্টেম্বরের পূর্বে নিজ নিজ কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন। বদলি ও পদায়ন করা কর্মস্থলে যোগদানের ব্যর্থতায় সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পদায়ন করা কর্মকর্তাদের যোগদানপ্রাপ্তির পর নিজ নিজ প্রতিষ্ঠানের প্রধান যোগদানপত্র গ্রহণ করে তাৎক্ষণিকভাবে স্বাস্থ্যসেবা বিভাগের ই–মেইলে অবহিত করবেন। শিক্ষাছুটি, লিয়েন ও প্রেষণ ভোগরত কর্মকর্তাদের লিয়েন, প্রেষণ ও শিক্ষাছুটি শেষে যোগদানের পর পদায়ন কার্যকর হবে। মাতৃত্বকালীন ছুটি ভোগরত কর্মকর্তাদের মাতৃত্বকালীন ছুটি শেষে যোগদানের পর পদায়ন কার্যকর হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু