জবির বাসে শিক্ষার্থীদের জন্য নতুন নিয়ম

জবির বাসে শিক্ষার্থীদের জন্য নতুন নিয়ম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) শিক্ষার্থীদের বাসে বই, খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোন আসন দখল করা যাবে না। সিনিয়র জুনিয়র বিবেচনায় বসা বা দাড়ানো যাবে না। আগে আসলে আগে বসা সাপেক্ষে সকল শিক্ষার্থী আসন গ্রহণ করবে এবং শিক্ষার্থীদের পরিবহনকৃত বাসে কোন কমিটি গঠন করা যাবে না বলে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ছাত্র-ছাত্রীরা কে কোথায় বসবেন সেই আসনও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রসাশক অধ্যাপক ড. সিদ্ধার্থ ভৌমিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী বহনকারী নিজস্ব পরিবহন (সিলভার রঙ) এর একতলা বাসের সামনের দ্বিতীয় সারি হতে পঞ্চম সারি পর্যন্ত দুই পাশের সকল আসন ছাত্রীদের জন্য বরাদ্দ থাকবে এবং অবশিষ্ট আসন ছাত্রদের জন্য বরাদ্দ থাকবে। অন্যদিকে, বিআরটিসি হতে ভাড়াকৃত দ্বিতল বাসের নিচের তলায় ছাত্রীরা অবস্থান করবে এবং উপরের তলায় ছাত্ররা অবস্থান করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বই,খাতা, ব্যাগ বা রুমাল রেখে কোনও আসন দখল করা যাবে না। আগে এলে আগে বসবে। বাসে সিনিয়র-জুনিয়র হিসাবে বসা বা দাঁড়ানো যাবে না। শিক্ষার্থীদের বাসে কোনও কমিটি গঠন করা যাবে না।

উল্লেখ্য, পরিবহন বাসে ছাত্রীদের আসন নিশ্চিত করার উদ্দেশ্যে এবং র‌্যাগিং কালচার নির্মূল করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন নির্দেশনা দিয়েছেন বলে জানা যায়।

অর্থসংবাদ/টিএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি