ঢাবির হল থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু!

ঢাবির হল থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় ৭১ হলের যমুনা ব্লকের সাত তলা থেকে নিচে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ওই শিক্ষার্থীর নাম মো. ফিরোজ কাজী (২২)। তিনি আধুনিক ভাষা ইনিস্টিটিউটের চীনা ভাষা ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জের সদর উপজেলায়। তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সাত তলা থেকে ওপর থেকে বিজয় ৭১ হলের রিডিং রুমের পাশে মাঠে পড়েন ফিরোজ। শব্দ শুনে রিডিংরুমের শিক্ষার্থীরা বাইরে এসে তাকে রক্তাক্ত অবস্থায় পায়। পরে ফিরোজকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, এটি হত্যা নাকি আত্মহত্যা— এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। সহপাঠীরা বলছেন আত্মহত্যা করেছেন ফিরোজ।

তবে রমনা জোনের এডিসি শাহ আলম মো. আখতারুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে তার শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। আত্মহত্যা কিনা, তা ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি