দক্ষিণ কোরিয়া থেকে আরও বেশি বিনিয়োগ চায় বাংলাদেশ

দক্ষিণ কোরিয়া থেকে আরও বেশি বিনিয়োগ চায় বাংলাদেশ
দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাণিজ্য সম্পর্ক বৃদ্ধিসহ দেশটির আরও বিনিয়োগ চায় বাংলাদেশ। রবিবার (২৪ সেপ্টেম্বর) ঢাকায় দেশটির দূতাবাসে দক্ষিণ কোরিয়া দিবস নিয়ে এক সংবর্ধনা অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ প্রত্যাশার কথা জানান।

দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের স্থিতিশীল প্রবৃদ্ধিতে সন্তোষ প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে আমরা বাণিজ্য সম্পর্ক আরও বাড়াতে চাই। আমরা বাংলাদেশে দক্ষিণ কোরিয়ার আরও বিনিয়োগ চাই।

বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার ৫০ বছরের গৌরবময় দ্বিপাক্ষিক সম্পর্কের কথা তুলে ধরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী দেশটির সঙ্গে আরও গভীর সহযোগিতার মাধ্যমে বন্ধুত্বকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ায় প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের ৫০ বছরের কূটনৈতিক সম্পর্কে অনেক গৌরবময় ইতিহাস রচিত হয়েছে। এ সম্পর্কে আরও গভীরভাবে সবক্ষেত্রে সহযোগিতার মাধ্যমে পরবর্তী স্তরে নিতে চাই।

শাহরিয়ার আলম সম্প্রতি ভারতের নয়া দিল্লিতে অনুষ্ঠিত জি-২০ শীর্ষ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দক্ষিণ কিারিয়ার প্রেসিডেন্টের সাক্ষাতের কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে ঢাকাস্থ দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়াং সিক বক্তব্য দেন। রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে দেশটির সম্পর্কের বিভিন্ন দিক তুলে ধরেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু