সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে বিআইসিএমের বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে বিআইসিএমের বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম
সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ‘ইনভেস্টমেন্ট ইন ক্যাপিটাল মার্কেট’ শীর্ষক বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম আয়োজন করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শ্রেণী কক্ষে এ বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

প্রোগ্রামে সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য ড. পারভীন হাসান, বিআইসিএমে নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার, সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির রেজিস্ট্রার ইলিয়াস আহমেদ, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপারসন ও সহযোগী অধ্যাপক হাসান সিরাজী, বিআইসিএমের ডেপুটি রেজিস্ট্রার আসিফ ইমরান, ইনস্টিটিউটের নারী বিনিয়োগকারী ও উদ্যোক্তা ক্রমবিকাশ কমিটির আহ্বায়ক ও সহকারী অধ্যাপক কাশফিয়া শারমিন, কমিটির সদস্য ও সহকারী অধ্যাপক ড. তামান্না ইসলাম, প্রভাষক এস.এম. কালবীন ছালিমা ও প্রভাষক ফাইমা আক্তারসহ সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য ড. পারভীন হাসান এই বিনিয়োগ শিক্ষা প্রোগ্রাম থেকে প্রশিক্ষণ গ্রহণ করে শিক্ষার্থীরা যাতে উপকৃত হয় এবং পুঁজিবাজারে বিনিয়োগে এগিয়ে আসে সেই আশাবাদ ব্যক্ত করেন।

বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা অনস্বীকার্য। আর পুঁজিবাজারের উন্নয়নে তথা বিনিয়োগের সঠিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে সুশিক্ষিত নারী বিনিয়োগকারী গড়ে তুলতে বিআইসিএম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যেহেতু দেশের জনসংখ্যার অর্ধেকই নারী তাই নারীদের পুঁজিবাজারের উন্নয়নে অংশগ্রহণ করা অত্যাবশ্যক বলে মন্তব্য করেন তিনি।

বিআইসিএম নিয়মিতভাবে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করে থাকে। এরই অংশ হিসেবে নারী শিক্ষার্থীদের মাঝেও পুঁজিবাজারে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি ও বিনিয়োগে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যতে তাঁদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএমের এ আয়োজন।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত